সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একজন ভারতীয়কেও দেশ ছাড়তে হবে না : মোদি

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতীয় নাগরিকত্বের চূড়ান্ত খসড়া তালিকা (এনআরসি) থেকে আসামের প্রায় ৪০ লাখ মানুষের নাম বাদ পড়েছে।এরপর থেকেই উত্তেজিত হয়ে উঠেছে আসামসহ পশ্চিমবঙ্গ ও ভারতের রাজনৈতিক মাঠ।সমাবেশ করে মাঠ গরম কারসহ প্রশ্ন তোলা হচ্ছে বাদ পড়া এসব মানুষের ভবিষ্যত নিয়েও। তবে সব উত্তেজনায় পানি ঢেলে দিলেন ভারতের প্রধামনন্ত্রী নরেন্দ্র মোদি।

এনআরসি নিয়ে দেশবাসীকে আশ্বস্ত করেন নরেন্দ্র মোদি বলেন,এনআরসি তালিকায় একজন ভারতবাসীর নামও বাদ পড়বে না।যারা নিজেদের উপর আস্থা হারিয়ে ফেলছেন,তারাই এনআরসি তালিকাকে হাতিয়ার করে নিজেদের ভোটব্যাংক ভরাতে চাইছে।কিন্তু আমি দেশবাসীকে আশ্বস্ত করছি,একজন ভারতীয় নাগরিকের নামও এনআরসি তালিকা থেকে বাদ পড়বে না।

তিনি আরও বলেন,যারা এই দেশের বাসিন্দা।তাদেরকে এই দেশ ছেড়ে যাওয়ার কোনো প্রয়োজন নেই।তাই এই তালিকা নিয়ে উদ্বেগ অপ্রয়োজনীয়।শুধু নাগরিকত্বই নয়, দেশটিতে শ্লীলতাহানি বা ধর্ষণের ঘটনা ক্রমশ বেড়ে চলেছে।সে সব বিষয় নিয়েও সরব মোদি।তিনি বলেন,এ ধরনের ঘটনাগুলো খুবই দুর্ভাগ্যজনক।রাজনীতির লড়াই থেকে বিরত থেকে সমাজের সকলকে জোটবদ্ধ হয়ে এ সমস্ত ঘটনাগুলোর প্রতিবাদ করা উচিত।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে রুখতে বিরোধী দলগুলো ফেডারেল ফ্রন্ট গঠন করছে। তবে, তা নিয়ে ভীত নয় বিজেপি। মোদি বলেন, কয়েকটি দল ছন্নছাড়া ভাবে জোট গঠনের পরিকল্পনা করছে। এটি কোনো দিনই সম্ভব নয়। রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদ নিয়ে হওয়া ভোটাভোটিতেই বিষয়টি স্পষ্ট হয়ে গেছে। বিরোধী দলগুলোর মধ্যে কোনো পারস্পরিক সমঝোতাও নেই।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: