সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমছে পানি, বেরিয়ে আসছে অস্ত্র-শস্ত্র!

আন্তর্জাতিক ডেস্ক:: জার্মানিজুড়ে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। এর ফলে, জলাশয়ের পানি কমে গেছে। আর এসব জলাশয় বা নদীতে পাওয়া যাচ্ছে সামরিক অস্ত্র-শস্ত্র। জানা গেছে,দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় এবং যুদ্ধের পর নদী বা জলাশয়ে অস্ত্র, বোমা ও অন্যান্য উপকরণ ফেলে দেয়া হয়েছিল।এতদিন পর এসব সামরিক অস্ত্র-শস্ত্র বেরিয়ে আসছে।পুলিশ এসব অস্ত্রে স্পর্শ না করতে সতর্ক করে দিয়েছে।

পুলিশের দেয়া তথ্যানুযায়ী, জার্মানির পূর্বাঞ্চলের সাক্সনি আনহাল্ট আর সাক্সনি রাজ্যে এল্বে নদীর বিভিন্ন জায়গায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিপুল পরিমাণ বোমা ও অস্ত্র পাওয়া গেছে। এগুলোর মধ্যে রয়েছে-২২টি গ্রেনেড, মাইন ও অন্যান্য বিস্ফোরক দ্রব্য।একজন পুলিশ র্মকর্তা বলেন, এটা পরিষ্কার যে পানির স্তর নীচে নেমে যাওয়ায় এগুলো পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, জার্মানিতে এ বছর জুলাইকে বলা হচ্ছে উষ্ণতম মাস।৩১ জুলাই সাক্সনি আনহাল্টে তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।সপ্তাহের শুরুতে সাক্সনি আনহাল্টের মাগডেবুর্গে পানির উচ্চতা রেকর্ড পরিমান ৫১ সেন্টিমিটার কমে গেছে।পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এ রকম কোনো অস্ত্র বা সরঞ্জাম দেখতে পেলে প্রথমে তাদেরকে যেন খবর দেয়া হয়।

জানা গেছে, যে অস্ত্রগুলো নিষ্ক্রিয় করা যায় না,সেগুলোকে খোলা জায়গায় নিয়ে বিস্ফোরণ ঘটানো হয়।গত মাসে এলবে নদীতে পাওয়া দুটি অ্যান্টি ট্যাংক মাইনের বিস্ফোরণ ঘটিয়েছেন অস্ত্র নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞরা।

সূত্র: ডয়চে ভেলে




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: