সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওদের ডলার থাকলে আমাদের আল্লাহ আছে: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক:: অর্থনৈতিক সঙ্কট সমাধানে দেশটির নাগরিকদের নিজেদের উদ্যোগী হবার আহ্বান জানিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। ডোনাল্ড ট্রাম্প শুক্রবার তুরস্কের ইস্পাত ও এ্যালুমিনিয়াম আমদানির ওপর দ্বিগুণ শুল্ক আরোপের ঘোষণা দেয়ার পর এই প্রথমবার এক র‍্যালিতে অংশগ্রহন করে এ আহ্বান জানান এরদোগান। খবর নিউ ইয়র্ক টাইমস ও বিবিসির।

এ সময় তিনি বলেন ওদের ডলার থাকলে আমাদের জনগণ আছে, আমাদের অধিকার আছে এবং সর্বোপরি আমাদের সাথে আল্লাহ আছেন। ডলার আমাদের বেঁধে রাখতে পারবেনা। এরদোগান এসময় এই সঙ্কটকে অর্থনৈতিক যুদ্ধ আখ্যায়িত করে এবং এ সঙ্কট কাটানোর জন্য অন্য বৈদেশিক মুদ্রা এবং স্বর্ণের বিনিময়ে লিরার সংগ্রহের জন্য সে দেশের নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় তিনি বলেন যদি তোমাদের কাছে ডলার থাকে কিংবা ঘরের কোথাও ইউরো এবং স্বর্ণ থাকে ব্যাঙ্কে যাও এবং সেগুলো লিরার বিনিময়ে পরিবর্তন করে আনো। এটি আমাদের জাতীয় যুদ্ধ। এরদোগান আরো বলেন, সন্ত্রাসের অভিযোগে তুরস্কে বিচারাধীন মার্কিন ধর্মযাজক এ্যান্ডু ব্রানসনের ব্যাপারে বিচারের প্রক্রিয়া শেষ হবার অপেক্ষা না করেই ওয়াশিংটন পাল্টা ব্যবস্থা নিয়ে উত্তেজনা বৃদ্ধি করেছে। ব্রানসনের বিরুদ্ধে তুরস্কের অভিযোগ, তার সঙ্গে কুর্দি ওয়ার্কার্স পার্টি এবং ফেতুল্লা গুলেনের সম্পর্ক আছে। যুক্তরাষ্ট্রের শক্তিশালী ইভানজেলিকাল খ্রিষ্টান লবি এ নিয়ে হৈচৈ শুরু করার পর এর জবাবে তুর্কী স্বরাষ্ট্র এবং বিচারমন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ওয়াশিংটন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: