সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপির আচরণ পাগলা কুকুরের মতো : হাছান মাহমুদ

নিউজ ডেস্ক:: বিএনপির আচরণ পাগলা কুকুরের মতো হয়ে গেছে বলে মন্তব্য করেছেন অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

শনিবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির নিয়মিত বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, গত সাড়ে নয় বছর ধরে তারা (বিএনপি) বিভিন্ন সময় অান্দোলন গড়ে তোলার চেষ্টা করেছে। ২০১৩, ১৪, ১৫ সালে অগ্নিসন্ত্রাস চালিয়ে হাজার হাজার মানুষকে আগুনে পুড়িয়ে সরকার উৎখাতের চেষ্টা করে, দেশে-বিদেশে পরিস্থিতি তৈরি করেও ব্যর্থ হয়েছে, এরপর তারা (বিএনপি) অন্যের ঘাড়ে চেপে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে কখনও তেল-গ্যাস কমিটির, কখনও কোটা আন্দোলনে, সর্বশেষ শিশু-কিশোরদের ঘাড়ে চড়ার চেষ্টা করেছে। সবকিছুতে ব্যর্থ হয়ে তারা (বিএনপি) এখন পাগলা কুকুরের মতো আচরণ করছে। আপনারা জানেন পাগলা কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগ ছড়ায়। এখন জনগণও এই আতঙ্কে আছে বিএনপি কামড় দিয়ে আতঙ্ক ছড়াতে পারে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের সমস্ত দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন কিন্তু আমরা দেখতে পেলাম শিশু-কিশোরদের ঘাড়ের ওপর বন্ধুক রেখে বিএনপি জামায়াত এবং ১/১১ কুশীলবরা দেশের পরিস্থিতি ঘোলাটে করার লক্ষ্যে নোংরা রাজনৈতিক খেলায় নেমেছিল। তারা স্কুলের ড্রেস পড়িয়ে ছাত্রদলের, শিবিরের ক্যাডারদের (গুন্ডাদের) এবং ছাত্রীসংস্থার মেয়েদের মাঠে নামিয়েছিল। বিএনপি নেতা অামীর খসরু মাহমুদ চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, ফজলুল হক মিলন, ছাত্রদলের কয়েকজন নেতার কথোপকথন ইতোমধ্যে সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে এবং তা এখন দেশের সবার জানা হয়ে গেছে কিভাবে এই আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অপচেষ্টা করা হয়েছিল। অর্থাৎ এই আন্দোলনকে নিয়ে একটি গুজব ছড়ানো হয়েছিল, আওয়ামী লীগ অফিস অাক্রান্ত হয়েছিল।

হাছান মাহমুদ বলেন, শিক্ষার্থীদের এই আন্দোলনে আওয়ামী লীগ অফিসকে ঘিরে যে গুজবগুলো ছড়ানো হয়েছিল এবং যেদিন গুজব ছড়ানো হয় সেই দিনই আওয়ামী লীগ অফিসে শিক্ষার্থীরা ঘুরে গিয়ে সংবাদ সম্মেলন করে বলেছে এগুলো গুজব তাদের বিভ্রান্ত করা হচ্ছে। এই আন্দোলনে আমাদের এক কর্মীর চোখ উপড়ে ফেলা হয়েছে সেটিও তারা ছাত্রের চোখ উপড়ে ফেলা হয়েছে বলে অপ-প্রচার চালিয়েছে। অর্থাৎ এগুজব সন্ত্রাস চালানো হয়েছে দেশের বিরুদ্ধে ,সরকারের বিরুদ্ধে। এই গুজব সন্ত্রাস ও অপপ্রচার তারা বিদেশেও ছড়িয়েছে।

ভবিষ্যতে অার কেউ যাতে গুজব সন্ত্রাস এবং অপ-প্রচার চালিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে না পারে এবং কিভাবে এ গুজব ছড়ানো হয়েছিল সেগুলো জনগণের সামনে তুলে ধরার জন্য ১৮ অাগস্ট একটি ভিডিও তথ্য চিত্র প্রচার ও প্রকাশনা উপকমিটি কর্তৃক প্রকাশ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: