সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ২৯ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মমতাকে উৎখাতের ডাক বিজেপির

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান অমিত শাহ পশ্চিমবঙ্গ রাজ্য থেকে মমতাকে উৎখাতের ডাক দিয়েছেন। শনিবার কলকাতায় এক সমাবেশে অংশ নিয়ে তিনি বলেন, ‘আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে এই রাজ্য থেকে উৎখাত করতে এসেছি।’ অমিত শাহর এই মন্তব্যের সময় হাজার হাজার বিজেপি দলীয় নেতাকর্মী উল্লাস প্রকাশ করেন।

অাসামের জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) থেকে ৪০ লাখ মানুষের নাম বাদ পড়ে যাওয়া নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিনিয়ত বিজেপিকে আক্রমণ করে আসছেন। তার এই আক্রমণের জবাবে অমিত শাহ বলেন, বাংলাদেশি অভিবাসীরাই মমতার ভোটব্যাংক।

বিজেপির দাবি, এনআরসি তালিকার বিরোধীতা করে মমতা আসলে নিজের ভোটব্যাংক সুদৃঢ় করার চেষ্টা করছেন। অমিত শাহ বলেন, মমতাজি যা করেছেন, তার সবকিছুই এনআরসির বিরোধীতা। কিন্তু এনআরসি এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে সব অবৈধ অভিবাসীকে বের করে দেয়া হেবে। বাংলাদেশি অভিবাসীদের বের করে দেয়া কি উচিত নয়?

বিজেপির এই সভাপতি বলেন, আমাদের কাছে ভোট ব্যাংকের আগে দেশ। আপনি যত পারেন আমাদের বিরোধীতা করেন; কিন্তু আমরা এনআরসি প্রক্রিয়া স্থগিত করবো না।

আগামী লোকসভা নির্বাচনে বিজেপির ৪২ প্রার্থীকে পশ্চিমবঙ্গ থেকে সংসদে পাঠানোর জন্য দলের অবস্থান জানান দিতেই কলকাতা সফর করছেন অমিত শাহ।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে এই রাজ থেকে লোকসভার নির্বাচনে মাত্র দু’জন প্রার্থী জয়ী হয়েছিলেন। তবে এই সংখ্যা ২০১৯ সালের নির্বাচনে বাড়বে বলে আশা বিজেপির। লোকসভার আগামী নির্বাচনে ৫০ শতাংশ প্রার্থী এই রাজ্য থেকে নির্বাচিত হবে বলে লক্ষ্য নির্ধারণ করেছে দলটি।

সূত্র : এনডিটিভি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: