সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে রাসেলের ইতিহাস

স্পোর্টস ডেস্ক:: ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বল হাতে তিন বলে তিন উইকেট এবং ব্যাটিংয়ে ৪৯ বলে ১২১ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে আগে যা দেখেনি মানুষ, সেটাই করে দেখালেন ওয়েস্ট ইন্ডিজের অ্যান্ড্রু রাসেল। একই ম্যাচে হ্যাটট্রিক ও সেঞ্চুরি করা প্রথম ক্রিকেটার হিসেবে ইতিহাসের পাতায় নামও লিখিয়েছেন ক্যারিবীয় এই মারকুটে অলরাউন্ডার।

বাংলাদেশ সময় শনিবার সকাল কিংবা ওয়েস্ট ইন্ডিজ সময় শুক্রবার রাতে সিপিএলের তৃতীয় ম্যাচে ত্রিনিবাগো নাইট রাইডার্সের মুখোমুখি হয় জ্যামাইকা তালাওয়াস। প্রথমে ব্যাট করে ২২৩ রান করে ত্রিনিবাগো। দলের হয়ে ক্রিস লিন ২৭ বলে ৪৬, ব্রান্ডন ম্যাককালাম ২৭ বলে ৫৬ এবং ৪২ বলে ৬১ রান করেন কলিন মুনরো।এরপরও যেন প্রথম ইনিংসের মূল আকর্ষণ যেন ছিল ২০তম ওভারে। ১৯ ওভার শেষে ত্রিনিবাগোর সংগ্রহ ছিল ৩ উইকেটে ২১২ রান। শেষ ওভারে বোলিংয়ের দায়িত্ব নেন অধিনায়ক রাসেল। পরপর তিন বলে ফিরিয়ে দেন আক্রমণাত্মক ব্রেন্ডন ম্যাককালাম, ডুয়াইন ব্রাভো ও দিনেশ রামদিনকে। তুলে নেন হ্যাটট্রিক। ত্রিনিবাগোর ইনিংস থামে ৬ উইকেটে ২২৩ রানে।

বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের ৭ ওভারের মধ্যে ৪১ রানে ৫ উইকেট হারিয়ে বসে জ্যামাইকা। সেখান থেকেই কেনার লুইসকে সাথে নিয়ে মাত্র ৭৩ বলে ১৬১ রানের জুটি রাসেল। ৩৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রানে লুইস ফিরলেও মাত্র ৪০ বলে সেঞ্চুরি (সিপিএলের ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি) করা রাসেল জয় নিয়েই মাঠ ছাড়েন। তার ৪৯ বলে ১২১ রানের ইনিংসে ছিল ১৩ ছয় আর ৬ চারের মার।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: