সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে বরিশালে চালু হচ্ছে সরফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট

নিউজ ডেস্ক:: বরিশাল নগরীতে বিশুদ্ধ পানি সরবরাহে নির্মিত দুটি সরফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মধ্যে বেলতলা এলাকার প্লানটি অবশেষে এক সপ্তাহের মধ্যেই চালু হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্মাণকারী প্রতিষ্ঠান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর বেলতলা প্লান্টির বরিশাল সিটি করপোরেশনকে (বিসিসি) হস্তান্তর করেছে। তাদের তত্ত্ববধানে গত কয়েকদিন পরীক্ষামুলক পানি সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওহায়েদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেলতলা প্লান্ট গ্রহণের জন্য গত মঙ্গলবার বিকালে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও বিসিসির মধ্যে সমঝোতা চুক্তি হয়। জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এসময় উপস্থিত ছিলেন। বেলতলা প্লান্টের দায়িত্ব গ্রহণের পর পানি বিশুদ্ধকরন প্রক্রিয়া এবং পাইপলাইনের ত্রুটি চিহ্নিত করার পরীক্ষার কাজ চলছে। আগামী এক সপ্তাহের মধ্যে প্লান্টের মাধ্যমে কীর্তণখোলা নদীর পানি শোধন করে বিশুদ্ধ পানিতে পরিণত করে নগরবাসীকে সরবরাহ করা হবে।

প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওহায়েদুজ্জামান আরও জানান, নগরীর রূপাতলীতে নির্মিত প্লান্টি ত্রুটিমুক্ত না হওয়ায় সেটির দায়িত্ব বিসিসি এ পর্যন্ত গ্রহণ করেনি। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর খুব শিগগিরিই ওই প্লান্টি ত্রুটিমুক্ত করে বিসিসির কাছে হস্তান্তর করবে।

প্রসঙ্গত, কীর্তণখোলার পানি শোধন করে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ২৭ কোটি টাকা ব্যয়ে বেলতলায় এবং ২৪ কোটি টাকা ব্যয়ে রূপাতলীতে দুটি প্লান্ট নির্মাণ করে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর । নির্মাণের পর প্লান্ট পরিচালনার দায়িত্ব দেয়া হবে বিসিসিকে। এ দুটি প্লান্টের মাধ্যমে প্রতিদিন ৩ কোটি ২০ লাখ গ্যালন বিশুদ্ধ পানি সরবরাহ করা যাবে। ২০১৫ সালের মধ্যে প্লান্ট দুটির নির্মাণ কাজ শেষ হলেও বিসিসির কাছে বিলের দাবিতে প্লান্টে নতুন সংযোগ দিতে অস্বীকৃতি জানায় বিদ্যুৎ বিভাগ। ফলে ৩ বছরেও প্লান্টি চালু করা যায়নি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: