সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে স্পেন আওয়ামীলীগের সভা অনুষ্ঠিত

কবির আল মাহমুদ (মাদ্রিদ, স্পেন থেকে) ::
শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ মন্ত্রিসভায় অনুমোদিত হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে স্পেনে বসবাসরত আওয়ামীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গতকাল বুধবার (৮ আগষ্ট ) রাতে এ উপলক্ষে স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলা টাউন রেস্টুরেন্টে এক সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফা।

সভায় শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ও দাবি মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এ আন্দোলনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের ব্যাপারে প্রবাসীদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য এ সমাবেশ অনুষ্ঠিত হয় বলে জানায় আয়োজকরা।

স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিজভী আলমের পরিচালনায় আয়োজিত সভায় বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাদির, মোঃ আকতারুজ্জামান ও বাতেন সরকার , যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল ইসলাম, মোঃ জসীম উদ্দীন, হাসান আহমেদ, ইফতেখার আলম, এফ এম ফারুক পাভেল , তাপস দেবনাথ, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার , জাকির হোসেন জহির, আলমগীর হোসেন, তথ্য ও গবেষনা সম্পাদক এম আই আমিন, প্রচার সম্পাদক জালাল হোসেন ,প্রস্তাবিত শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সাইফুল আমিন, কোষাধ্যক্ষ নিজাম উদ্দীন সদস্য সানি দেওয়ান রাসেল, সুমন নুর , নাজিম উদ্দীন, যুবলীগনেতা মোঃ সোহাগসহ স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী এবং সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীরা শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনকে যৌক্তিক স্বীকার করে সব কটি দাবি পূরণের আশ্বাস দেয়ার পরও চক্রান্তকারীরা গুজব ছড়াচ্ছে। তারা আরও বলেন, গুজব সৃষ্টি করে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে কুচক্রীমহল ভিন্ন খাতে প্রবাহিত করছে।
দেশবিরোধী এসব ষড়যন্ত্রকারীকে এখনই গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।এসময় আন্দোলনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের ব্যাপারে প্রবাসীদের মধ্যে সচেতন থাকার আহ্বান জানানো হয়।

সভাপতির বক্তব্যে দুলাল সাফা বলেন, “ মাদার অফ এডুকেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুততম সময়ের মধ্যে কোমলমতি শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে কাজ করেছেন। এজন্য স্পেন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।”
তিনি আরও বলেন, “কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে যারা ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করবে দেশে ও বিদেশে আওয়ামীলীগ নেতৃবৃন্দ তাদেরকে কঠোর হস্তে দমন করবে।”

জামাল উদ্দীনের পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় ,১৫ আগস্টের কাল রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্য এবং মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী শহীদদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভাশেষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮ তম জন্মদিন উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: