সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কলকাতায় বাংলাদেশি শিক্ষার্থীদের মৌন মিছিল

প্রবাস ডেস্ক:: নিরাপদ সড়কের দাবি মেনে নেয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের অধ্যায়নরত বাংলাদেশি ছাত্রছাত্রীদের একটি অংশ। মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার বেগ-বাগানের ৯ নম্বর বঙ্গবন্ধু সরণির বাংলাদেশ উপ-হাইকমিশন দফতরের সামনে জনাদশেক ছাত্রছাত্রীর এক মৌন মিছিলও অনুষ্ঠিত হয়।

মিছিলে অংশ নেয়া বাংলাদেশি ছাত্রছাত্রীদের হাতে সম্প্রতি ছাত্র আন্দোলনের সুবিধাবাদী গোষ্ঠীর অনুপ্রবেশের নিন্দা জানানো হয়। দ্রুততার সঙ্গে নিরাপদ সড়ক আইনে মন্ত্রিসভার অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানানো হয়। পরে আরফাত হোসেন, মুহম্মদ জাহিদুল ইসলামসহ আরও কয়েকজনের একটি প্রতিনিধি দল উপ-দূতাবাসের কর্মকর্তাদের কাছে একটি স্মারকলিপি পেশ করেন।

তাদের দাবি, বাংলাদেশের চলমান এই আন্দোলনের শুরুতে ছাত্রছাত্র্রীরা অংশ নিলেও পরে একশ্রেণির সুবিধাবাদী ঢুকে গেছে। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভুয়া তথ্য ও ভিডিও ছেড়ে দেশের মধ্যে অস্থিরতা তৈরি করছে। শুধু তাই নয়, বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একশ্রেণির বাংলাদেশি ছাত্রছাত্রী সোমবার দুপুরে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। এতে করে বাংলাদেশের ভাবমূর্তি কলকাতায় মারাত্মকভাবে ধাক্কা খেয়েছে। অবিলম্বে এদের খুঁজে বের করে শাস্তি দেয়া প্রয়োজন বলেও তারা মনে করেন।

প্রসঙ্গত, সোমবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্রছাত্রীর উদ্যোগে পাশে আছি বাংলাদেশ শিরোনামের বিক্ষোভ কর্মসূচি ঘিরে পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তির ঘটনা ঘটে। শুধু তাই নয়, ভারতের বামপন্থী ছাত্র সংগঠন ডিএসও-এর উদ্যোগেও এদিন একইভাবে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের সামনে বিক্ষোভে শামিল হন কলকাতার কিছু শিক্ষার্থী।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: