সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১১ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঐতিহাসিক রোজ গার্ডেনের মূল্য ৩৩১ কোটি ৭০ লাখ টাকা

নিউজ ডেস্ক:: পুরান ঢাকার টিকাটুলি হৃষিকেশ রোডের যে ভবন থেকে আওয়ামী লীগের যাত্রা শুরু হয়েছিল, সেই ঐতিহাসিক রোজ গার্ডেন কিনে নিচ্ছে সরকার। ব্যক্তি মালিকাধীন পুরাকীর্তি হিসেবে সংরক্ষিত ওই বাড়ি কিনতে সরকারের ব্যয় হবে ৩৩১ কোটি ৭০ লাখ ২৯০০ টাকা।

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।

কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতে বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘পাবলিক প্রকিউরমেন্ট আইন’ অনুসারে সরকার ‘সরাসরি ক্রয় পদ্ধতিতে’ বর্তমান মালিকদের কাছ থেকে রোজ গার্ডেন কিনবে। এতে ব্যয় হবে ৩৩১ কোটি ৭০ লাখ ২৯০০ টাকা।

মোস্তাফিজুর রহমান বলেন, এছাড়াও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের জন্য ৪৬৩ কোটি ২৪ লাখ ৮৬ হাজার টাকায় ২ লাখ ১৭ হাজার ৫৬৩টি স্প্যান প্রিস্ট্রেসড কংক্রিট পোল কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। ঢাকার টিকাটুলিতে ব্যক্তি মালিকানাধীন পুরাকীর্তি রোজ গার্ডেন বাড়িটি মালিকের কাছ থেকে সরাসারি ক্রয় পদ্ধতিতে কেনা হবে ৩৩১ কোটি ৭০ লাখ ২৯০০ টাকায়।

ইউরিয়া ফার্টিলাইজার ফ্যাক্টরি লিমিটেড (ইউএফএফএল) ও পলাশ ইউরিয়া ফার্টিলাইজার ফ্যাক্টরি লিমিটেডের (পিইউএফএফএল) ব্যবহৃত গ্যাস দিয়ে পিইউএফএফএল এর খালি জায়গায় নতুন, আধুনিক, শক্তি সাশ্রয়ী ও পরিবেশবান্ধব ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রজেক্ট বাস্তবায়ন করতে অর্থায়নকারীর সঙ্গে চুক্তির প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এই প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হবে ১ হাজার ২৫ দশমিক ৮০ মিলিয়ন মার্কিন ডলার।

অতীতে কৃষি মন্ত্রণালয় আমদানি করা ডিএপি ও এমওপি সারের বিষয়ে ক্রয় কমিটিকে অবহিত করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: