সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কৃষকের কিকি চ্যালেঞ্জ, ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক:: সোশ্যাল মিডিয়ায় কিছু ছড়ানো মানেই এখন সেটা ভাইরাল। ‘কিকি চ্যালেঞ্জ’ নামে এমনই একটা নতুন গেম এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। নতুন এই গেমের বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে, হঠাৎ কোনো ব্যক্তি চলন্ত গাড়ি থেকে নেমে মিউজিকের তালে নেচে আবার গাড়ির সিটে গিয়ে বসছেন। এ ক্ষেত্রে গাড়িটিকে অবশ্যই চলন্ত অবস্থায় থাকতে হবে। ইতোমধ্যেই বিভিন্ন দেশের সেলিব্রিটিদের মধ্যে এই চ্যালেঞ্জ গ্রহণের হিড়িক পড়েছে।

এবার কিকি চ্যালেঞ্জে অংশ নিয়েছেন ভারতের তেলেঙ্গানা রাজ্যের দুই কৃষক। তবে তারা কিকি চ্যালেঞ্জে অংশ নিয়েছেন চলন্ত গাড়ির আসন ছেড়ে নয়, জমি চাষ করা অবস্থায় লাঙ্গলের হাল ছেড়ে। সম্প্রতি এমনই একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এতেই ভাইরাল ভিডিওটি।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ধানের জমি লাঙ্গল দিয়ে চাষ করছেন দুই কৃষক। দুই দৃষকের একজন লুঙ্গি ও আরেকজন প্যান্ট পরিহিত। মুখে মেসওয়াক। বলদ হাল টানার পরপরই তারা শুরু করে দেন নাচ। মাঠ ভর্তি কাদার মধ্যে বলদে হাল টানার সময় ফ্রিস্টাইল গ্রোভ এবং সুইং সচরাচর দেখা যায় না। কিন্তু তাদের সারল্য, নিষ্পাপ এবং কাদা মাখা শরীরের ঔজ্জ্বল্য- তার সঙ্গে র‌্যাপার ড্রেকের ‘ইন মাই ফিলিং’ গানের সঙ্গে তাল মিলিয়ে নাচ সকলেরই মন জয় করে নেয়। তাদের নাচের ধরন বেশ পছন্দ হয়েছে ইন্টারনেট ব্যবহারকারীদের।

ভিডিওটি এ পর্যন্ত এক কোটি ৬০ লাখ বার দেখা হয়েছে। ওই দুই কৃষকের নাম গীলা অনিল অনিল (২৪) ও পিল্লি থিরুপাথি বলে জানা গেছে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, ১ আগস্ট ভিডিওটি ধারণ করা হয়। চলচ্চিত্র পরিচালক শ্রীরাম শ্রীকান্ত তার ইউটিউব চ্যানেল ‘মাই ভিলেজ শো’-তে ভিডিওটি আপলোড করে দেন। টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, ‘অনলাইনে কিকি চ্যালেঞ্জ দেখে আমার ভালো লেগে যায়। র‌্যাপার ড্রেকের এ গান আমি এর আগে শুনিনি। এছাড়া এর নাচের ধরনটাও আমার ভালো লেগে যায়।’

‘এর আগে কিকি চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে গিয়ে বিভিন্ন মানুষ নানা বিপদের সম্মুখীন হয়েছেন। তাই পুলিশ কিকি চ্যালেঞ্জ গ্রহণের ক্ষেত্রে সতর্কবার্তা জারি করেছে। তাই আমি এমন কিছু করতে চেয়েছি যা দেখে মানুষ আনন্দ যেমন পাবে, পাশাপাশি মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা যাবে। পরে গ্রামের এই দুই ব্যক্তির সঙ্গে বিষয়টা নিয়ে আলোচনা করে ভিডিওটা শ্যুট করার সিদ্ধান্ত নিই।’ জানান শ্রীকান্ত।

কমেডিয়ান এবং টিভি শো সঞ্চালক ত্রেভর নোয়াহ ইনস্টাগ্রামে এই কৃষকদের ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘ওরা কিকি চ্যালেঞ্জ জিতে গেছে।’

এদিকে এই ভিডিও প্রকাশের পর কদর বেড়ে গেছে ওই দুই কৃষকের। স্থানীয় টেলিভিশন চ্যানেল ও কয়েকজন নির্মাতা তাদের সাথে কাজ করার বিষয়ে আগ্রহ দেখিয়েছেন। ইতোমধ্যে কয়েকজন অনলাইনে তাদের সাথে যোগাযোগের চেষ্টা করেছেন।

নতুন ট্রেন্ড কিকি চ্যালেঞ্জ হলো চলন্ত গাড়ি থেকে নেমে এসে “ইন মাই ফিলিং” গানের সঙ্গে নাচতে হবে। কিকি চ্যালেঞ্জ, ইন মাই ফিলিং চ্যালেঞ্জ এবং কমেডিয়ান শিগি এই চ্যালেঞ্জ প্রথম গ্রহণ করায় ডুইং দ্যা শিগি ইত্যাদি নামে পরিচিত।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: