সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ২৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুষ্কৃতকারীদের ধরতে স্বরাষ্ট্রমন্ত্রীকে তথ্যমন্ত্রীর চিঠি

নিউজ ডেস্ক:: শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলা করা দুষ্কৃতকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে এই চিঠি পাঠান তথ্যমন্ত্রী।

‘সাম্প্রতি সময়ে নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে খবর সংগ্রহরত সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনা প্রসঙ্গে’ বিষয়ে পাঠানো চিঠিতে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, ‘দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় আপনার মন্ত্রণালয়ের কর্মতৎপরতা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আপনি অবগত আছেন যে সাম্প্রতিক সময়ে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।’

Home-letter

তিনি আরও বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা দুঃখজনক। একথা সর্বজন বিদিত যে, বর্তমান সরকার কর্তব্যরত সাংবাদিকদের নিরাপত্তা রক্ষায় সদা সচেষ্ট। তদুপরি সাম্প্রতিককালে খবর সংগ্রহরত সাংবাদিকবৃন্দের আহত হবার বিষয়টি গভীরভাবে নজরে এনে তাদের ওপর হামলাকারী দুষ্কৃতিকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করছি।’

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের জাবালে নূর পরিবহনের বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। পরের দিন থেকে রাজধানীর সড়ক অবরোধ করে বেপোরোয়া বাস চালককে ফাঁসি, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালনা বন্ধসহ ৯ দফা দাবি আদায়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

দাবি পূরণের আশ্বাস দিয়ে সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয় বারবার। এরই মধ্যে গত শনি ও রোববার রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় পুলিশের উপস্থিতিতেই হামলার শিকার হন কমপক্ষে ২৪ সাংবাদিক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: