সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কপিলের সাথে হার্দিকের তুলনায় চটেছেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক:: বছরখানেক ধরে ভারতীয় ক্রিকেট দলের নিয়মিত মুখ পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। আগ্রাসী ব্যাটিংয়ের সাথে কার্যকরী বোলিংয়ের মিশেলে নিজেকে দলের এই অপরিহার্যে সদস্যে পরিণত করেছেন তিনি।

কিন্তু অতি উৎসাহী অনেকেই আবার মাত্র এক বছরের পারফরম্যান্সের ভিত্তিতে হার্দিককে বসাতে চাচ্ছেন ভারতের কিংবদন্তী অলরাউন্ডার ও অধিনায়ক কপিল দেবের সাথে। তুলনা করছেন দুই প্রজন্মের এই দুই অলরাউন্ডারের। পরবর্তী কপিল হিসেবে আখ্যা দিতে শুরু করেছেন হার্দিককে।

লোকের এই বাড়াবাড়ি কিংবা অতি উৎসাহে ক্ষেপেছেন ভারতের আরেক সাবেক অধিনায়ক ও কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। ৬৯ বছর বয়সী এই সাবেক ক্রিকেটারের মতে কপিলের মতো ক্রিকেটার জন্ম নেয় শতাব্দীতে একবার। তাই কপিলের সাথে অন্য কারো তুলনা সম্ভব নয়।

স্থানীয় টিভি চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে গাভাস্কার বলেন, ‘কপিল দেবের সাথে অন্য কারো তুলনা করা ঠিক নয়। তার মতো ক্রিকেটার শুধু একটি জেনারেশনেই নয় শচীন টেন্ডুলকার, ডন ব্র্যাডম্যানদের মতো শতাব্দীতে একবার জন্ম নেয়। আমাদের উচিৎ নয় কপিল দেবের সাথে কারো তুলনা করা।’

এছাড়া এখনো পর্যন্ত ১৩ মাসের ক্রিকেট ক্যারিয়ারে খুব একটা বর্ণিল নয় হার্দিকের ক্যারিয়ার। ৮ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে মাত্র ৪২১ রান করেছেন তিনি, উইকেট সংখ্যা ৭। ওয়ানডেতে ৪১ ম্যাচে ২৯ গড়ে তার রান ৬৭০, উইকেট নিয়েছেন ৪০টি। টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫ ম্যাচে তার গড় ১৬। তবে স্ট্রাইকরেটটা স্বাস্থ্যকর ১৫৩।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: