সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৫ ফেসবুক অ্যাকাউন্ট ও এক নিউজ পোর্টালের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক:: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে ধ্বংসাত্মক কার্যক্রমের উসকানিদাতা হিসেবে ১৫ ফেসবুক অ্যাকাউন্ট ও পেইজ এবং একটি নিউজ পোর্টালের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

রোববার দিবাগত রাতে পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সোস্যাল মিডিয়া মনিটরিং টিমের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) অজয় কুমার বিশ্বাস বাদী হয়ে মামলাটি করেন। সোমবার পুলিশের রমনা থানা জাগো নিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করে।

মামলার এজাহারে মো. মাসুম, তারেক আজিজ, মোঞ্জেল মোর্শেদ সাব্বির, নাসিফ জামান, নুসরাত জাহান সনিয়া, জয়নাল আবেদিন ও লুমা আক্তারের ফেসবুকে বিভ্রান্তিমূলক পোস্টের লিংক উল্লেখ করা হয়েছে।

jagonews24

মামলার এজাহারে একটি অনলাইন পত্রিকার লিংকও উল্লেখ করা হয়েছে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাটি তদন্ত করছে সাইবার ক্রাইম ইউনিট।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, ‘ছাত্র আন্দোলনকে নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব, অনলাইন নিউজ পোর্টাল ও ব্লগে বিভিন্ন উসকানিমূলক পোস্ট, লেখা ও ভিডিওর মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অপচেষ্টাকারীদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।’

jagonews24

এর আগে ২ আগস্ট রাজধানীর রমনা থানায় ২৮টি আইডির বিরুদ্ধে একটি মামলা করে পুলিশের সাইবার ক্রাইম বিভাগ।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হন। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

গত শনি ও রোববার ধানমন্ডিতে একটি গুজবের কারণে শিক্ষার্থীরা সহিংস হয়ে ওঠে। ওই ঘটনায় ইতোমধ্যে মডেল ও অভিনেত্রী কাজী নওশাবা আহমেদসহ মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: