সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চৌহাট্টা পয়েন্টে শিক্ষার্থীদের ৩ ঘণ্টার অবস্থান কর্মসূচি, নগরজুড়ে যানজট

নিজস্ব প্রতিবেদক:: ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে নিরাপদ সড়ক, ঘাতক বাস চালকদের বিচার করা, নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা ৫ দিন ধরে রাজধানীর সঙ্গে সিলেটেও বিক্ষোভ প্রদর্শন করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

সোমবার সাড়ে তিন ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন শেষে বেলা আড়াইটার দিকে তারা অবস্থান থেকে চলে যায়। এর আগে বেলা ১১টা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগরের চৌহাট্টা পয়েন্টে জড়ো হন সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় পুরো সিলেট নগরজুড়ে যানজটের সৃষ্টি হয়।

আজও সহস্রাধিক শিক্ষার্থী নিরাপদ সড়কের দাবিতে স্লোগানমুখর করে তুলেন ব্যস্ততম নগরের চৌহাট্টা এলাকা। নগরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা মিছিল নিয়ে চৌহাট্টা পয়েন্টে জড়ো হন। এতে শাহজালাল বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও যোগ দেন।

শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচির কারণে পয়েন্টের চারদিকের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে আজ শিক্ষার্থীরা গাড়ির কোনোরকম কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করেননি।

শিক্ষার্থীরা জানান, আমরা জেনেছি সড়ক পরিবহন আইন মন্ত্রীসভায় অনুমোদন পেয়েছে। এ কারণে আমরা প্রাথমিকভাবে অবস্থান থেকে ফিরে যাচ্ছি। আইনে যদি আমাদের দাবি-দাওয়ার সম্পূর্ণ প্রতিফলন না ঘটে। প্রয়োজনে আমরা আবারও রাস্তায় নামবো। আমরা দুর্ঘটনা চাই না। মৃত্যু চাই না। স্কুল-কলেজের ড্রেসে রক্তের দাগ চাইনা।

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাই সবাই সুন্দর জীবন নিয়ে বেঁচে থাকুক। আর পুলিশসহ প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা যথাযথ দায়িত্ব পালন করুন এবং সড়কে শৃঙ্খলা ফিরে আসুক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: