সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিভিন্ন দেশে চাকুরির সুযোগ করে দিচ্ছে ‘টেপ সলুয়েসন’

‘টেপ সলুয়েসন’ থেকে প্রশিক্খন নিয়ে প্রতি বছর বিশ্বের বিভিন্ন দেশে অনেক ছাত্র-ছাত্রী অড জব ছেড়ে সম্মানজনক আইটি পেশায় নিযুক্ত হয়ে,বাংলাদেশকে বিশ্বের দরবারে এগিয়ে নিয়ে যাচ্ছে।

রোববার বিকালে সিলেট অনলাইন প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিভিন্ন সুযোগ সুবিধার কথা তুলে ধরেন যুক্তরাষ্ট্র থেকে আগত টেপ সলুয়েসন কতৃপক্খ।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র ভিত্তিক আইটি প্রতিষ্ঠানের কর্নধার জনাব রুহেল আহমদ জানান ২০০১ সালে যুক্তরাষ্টে প্রতিষ্ঠান টি কার্যক্রম শুরু করে।নিউজার্সি,ভার্জিনিয়া,নিউইয়র্কের পর ২০১৩ সালে বাংলাদেশের সিলেটে শাখা অফিসের মাধ্যমে কয়েক শত ছাত্র-ছাত্রী কে প্রশিক্খন প্রদান করে থাকে।প্রশিক্খনার্থী শিক্খার্থীরা যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশে সফটওয়ার টেস্ট ইন্জিনিয়ারিং এ অত্যন্ত সফলতার সাথে কাজ করে যাচ্ছে।।

মাত্র চার থেকে ছয় মাসের ট্রেনিং শেষে বছরে ৭৫ থেকে ১ লাখ ডলার বেতনের চাকরি পাচ্ছেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশি অভিবাসিরা।তিনি বলেন যুক্তরাষ্ট্র বর্তমান অবস্থায় চাকুরির ক্খেত্রে আইটি পেশার অপার সম্ভাবনার পথ খুলে দিয়েছে।শুধু মাত্র স্বল্পকালীন কোর্স করেও অনেকে পেয়ে যাচ্ছেন তার পছন্দের চাকুরী।যার মাধ্যমে সহ পরিবারে উপভোগ করতে পারছেন উন্নত জীবন।

তিনি আরো বলেন যুক্তরাষ্ট্রের প্রত্যেক প্রবাসী এবং বাংলাদেশ থেকে আগত ইমিগ্রান্টরা যাতে অড জব না করে নিজেদের যোগ্যতা অনুযায়ী যেন আইটি ক্খেত্রে নিজেদের কর্মসংস্থানের সুযোগ করে নিতে পারেন।আর এ জন্য টেপ সলুয়েসনের এক ঝাক কর্মী নিরলস কাজ করে যাচ্ছে।

আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ,বাংলাদেশের কানট্রি ডিরেকটর জাহিদুল ইসলাম,ট্রেইনার সুমিত চৌধুরী,রেমান আহমেদ,আমিনুর রশীদ প্রমুখ। (বিজ্ঞপ্তি)

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: