সর্বশেষ আপডেট : ১ সেকেন্ড আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে আদিবাসী শিক্ষার্থীদের মানববন্ধন

শাবি প্রতিনিধি:: পাহাড়ে ধর্ষণ-হত্যায় জড়িতদের শাস্তি ও ঢাকায় বাসচাপায় হত্যার প্রতিবাদে রবিবার (৫ আগস্ট) মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব ইন্ডিজেনাস স্টুডেন্টস, সাস্ট’।

রবিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের স্মরণে নির্মিত ভাস্কর্য “চেতনা-৭১” এর পাদদেশে পঞ্চম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরা পূর্ণিমা ধর্ষণের পর হত্যা এবং বাস চাপায় দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়। পরে গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক শোভন চাকমা এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ঈশি চাকমা, সৌরভ সংলাপ চাকমা, জাতীয় ছাত্রদলের আহবায়ক রূপেল চাকমা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাবি শাখার সাধারণ সম্পাদক নাজিরুল আজম বিশ্বাস প্রমুখ।

বক্তব্যে তারা সকলেই ধর্ষণ-হত্যার ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। সেই সাথে সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

বক্তারা আরও বলেন পাহাড় অথবা সমতল সব জায়গাতেই প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা ঘটছে, কিন্তু সরকারের এইদিকে সজাগ দৃষ্টি নাই। সরকারের উচিৎ সবার আগে এই সকল ঘটনার প্রতি খেয়াল রাখা এবং সমাজিক নিরাপত্তার ব্যবস্থা করা। সেই সাথে নিরাপদ সড়কের দাবির ব্যাপারে তাঁরা, নিরাপদ সড়কের অধিকার হিসেবে তা সরকারকে বাস্তবায়ন করার আহবান জানান।

প্রসঙ্গত,গত ২৯ জুলাই খাগড়াছড়ি’র দীঘিনালায় নয় মাইল ত্রিপুরা পাড়া’র পঞ্চম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরা পূর্ণিমাকে স্কুলের বিরতিতে বাড়ি ফেরার পথে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করা হয়। একই দিন রাজধানীর এয়ারপোর্ট সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসের চাপায় নিহত হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: