সর্বশেষ আপডেট : ২১ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আল্পস পর্বতে বিমান বিধ্বস্তে নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক:: সুইজারল্যান্ডের আল্পস পর্বতমালায় দেশটির যাত্রীবাহী একটি বেসরকারি বিমান বিধ্বস্তে অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনার মাত্র এক ঘণ্টা আগে দেশটির নিদওয়ালদেন প্রদেশে রেংগ পর্বতে পৃথক বিমান বিধ্বস্তে নিহত হয়েছে চারজন। শনিবার পৃথক বিমান বিধ্বস্তে এ প্রাণহানি ঘটেছে।

সুইস সংবাদমাধ্যম ব্লিক বলছে, স্থানীয় বিমানসংস্থা জেইউ-এআইআর এয়ারলাইন্সের জেইউ ৫২’র একটি বিমান দুই চালকসহ ১৭ যাত্রী নিয়ে সেগানস পর্বতে বিধ্বস্ত হয়েছে। এয়ারলাইন্স কর্তৃপক্ষ বিমান বিধ্বস্তের ব্যাপারে টুইটে নিশ্চিত করলেও এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়নি।

তবে জেইউ-এআইআর তাদের ওয়েবসাইটে বলছে, “আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, জেইউ ৫২ বিমানটি দুর্ঘটনার কবলে পড়েছে। বিস্তারিত তথ্য এখনো জানা যায়নি।” বিমান বিধ্বস্তের পরপরই দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী পাঁচটি হেলিকপ্টার এবং সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

এদিকে, স্থানীয় পুলিশ বলছে, দুর্গম এলাকায় বিমানটি বিধ্বস্ত হওয়ায় উদ্ধাকাজ ব্যাহত হচ্ছে। দুর্ঘটনাস্থলে পৌঁছাতে পুলিশ ও অন্যান্য উদ্ধারকারীদের বেগ পেতে হচ্ছে। বিমানের পাইলটসহ ১৭ যাত্রীর সবার প্রাণহানি ঘটেছে।

বিমান বিধ্বস্তের স্থানটি সমুদ্রপৃষ্ঠ থেকে ২ হাজার ৪৫০ মিটার উঁচুতে অবস্থিত। অন্যদিকে, শনিবার ৬০ মিনিটের ব্যবধানে অন্য একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত চারজন নিহত হয়েছে। নিদওয়ালদেন প্রদেশের রেংগ পর্বতে ছোট ওই বিমানটি বিধ্বস্ত হয়।

সূত্র : রয়টার্স।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: