সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩২ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে ছাত্র ধর্মঘট : সমর্থনে ছাত্রলীগ

 রাজিব হোসেন,শাবি প্রতিনিধি:: শনিবার বিকেলে ঢাকায় জিগাতলায় আন্দোলনরত স্কুল শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে এবং ছাত্রদের ৯ দফা দাবি আদায়ে রবিবার ( ৫ আগস্ট ) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থী ধর্মঘট পালন করে। ধর্মঘটের একপর্যায়ে শাবি শাখা ছাত্রলীগ ধর্মঘটে সমর্থন করে।

রবিবার সকাল ৮টা থেকে শাবির মূল ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীরা ছাত্র ধর্মঘট পালনের উদ্দেশ্যে একত্র হয়।  ধর্মঘটে  বৃষ্টির কারণে প্রথমে শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকলেও সময় গড়ার সাথে সাথে শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকে।  এসময় বৃষ্টিতে ভিজে, কেউ ছাতা হাতে কেউ বা বৃষ্টিতে ভিজে রাস্তায় বসে আন্দোলন করে।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে শাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ধর্মঘটে সমর্থন জানিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ নেয়। এসময় শাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খাঁন ধর্মঘটে সমর্থন প্রকাশ করে তিনি বলেন,” আপনারা স্বতস্ফূর্তভাবে আন্দোলন করছেন, আমরা আপনাদের সাথে আছি। আপনারা বলছেন ক্লাস পরিক্ষা বর্জন, আমিও বললাম ক্লাস পরিক্ষা বর্জন, আমি সহমত।”

এদিকে সকালে শিক্ষার্থী পরিবহনের জন্য বাস ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশ্যে গেলেও পরবর্তীতে শিক্ষক এবং শিক্ষার্থী পরিবহনের বাসগুলো চলাচল করে নি। খোঁজ নিয়ে জানা গেছে, ধর্মঘট চলায় শিক্ষক এবং শিক্ষার্থী পরিবহনের বাস চলাচল বন্ধ থাকায় কোন বিভাগে ক্লাস এবং পরিক্ষা অনুষ্ঠিত হয়নি।

আন্দোলনরত শিক্ষার্থীরা শাবির মূল ফটকের ভিতরে রাস্তার উপর অবরোধ করে বসে আন্দোলন করে। এসময় ‘সারা বাংলার ছাত্র সমাজ এক হও’, ‘বাঁচার মত বাঁচতে চাই, নিরাপদ সড়ক চাই’, ‘জিগাতলায় হামলা কেন, বিচার চাই, করতে হবে’, ‘হুমকি দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘স্কুল ড্রেসে রক্ত কেন’ স্লোগানে স্লোগান দিচ্ছিল আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে বেলা ১২টার দিকে আন্দোলনে অংশ নেওয়া ছয় বহিরাগতকে এবং দুষ্কৃতিকারী হিসেবে পুলিশে ধরে দেয় শাবি ছাত্রলীগ নেতাকর্মীরা। ঘটনা নিশ্চিত করে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম ডেইলি সিলেটকে জানায়, তাঁরা আসলেই দুষ্কৃতিকারী কিনা এব্যাপারে তদন্ত করবে পুলিশ।

বেলা ১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসের গোল চত্বরে এসে সংক্ষিপ্ত সবাবেশ করে। সমাবেশে শাবির সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক জুয়েল রানা বলেন, আমাদের আজকেই এই ধর্মঘট কর্মসূচী সার্থক হয়েছে এবং আমাদের পরবর্তী কর্মসূচি আমাদের পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী জানানো হবে। এরপরে তিনি তাঁদের ধর্মঘট কর্মসূচির সমাপ্তি ঘোষণা করে।

প্রসঙ্গত, এর আগে শনিবার রাত সাড়ে দশটার দিকে শাবির মূল ফটকের সামনে ঢাকার জিগাতলায় স্কুল শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে মোমবাতি জ্বালিয়ে বিক্ষোভ করে শাবির সাধারণ শিক্ষার্থীরা। এই বিক্ষোভ কর্মসূচিতে সমর্থক জানিয়ে অংশ নেয় শাবির সাংস্কৃতিক সম্মিলিত জোট।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: