সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শমশেরনগরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

কমলগঞ্জ প্রতিনিধি:: নিরাপদ সড়কের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে স্থানীয় দুটি কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছিল।  শনিবার (৪ আগস্ট) বেলা ২টা থেকে আধাঘন্টাব্যাপী কয়েকশত শিক্ষার্থী স্থানীয় চৌমোহনা চত্বরে অবস্থান করে বিক্ষোভ করে। এসময় সকল ধরনের যান বাহনের লাইসেন্সও তল্লাসী করে শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা স্থানীয় কিছু সমস্যা সমাধানেরও দাবি জানায়। পুলিশ চৌমোহনা চত্বরে অবস্থান করে বিক্ষোভ কার্যক্রম পর্যবেক্ষণ করে।

শনিবার বেলা দেড়টায় পরীক্ষা শেষে সুজা মেমোরিয়াল কলেজের শিক্ষার্থীরা এসে শমশেরনগর চৌমুহনায় জড় হয়। এর পর ছাত্ররা সম্প্রতি ঢাকায় বাস চাপায় একটি কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর জন্য দায়ীদের সুষ্ঠু বিচার দাবি করে শ্লোগান দিতে থাকে। কিছুক্ষণের পর মধ্যেই স্থানীয় বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থীরা এসে এ আন্দোলনে যোগ দেয়। এসময় ছাত্ররা চলমান মোটরসাইকেল, প্রাইভেট কার, পিকআপ ও ট্রাক আটিকয়ে যানবাহনের বৈধ কাগজপত্রসহ চালকের লাইসেন্স তল্লাশি করে। এসময় স্থানীয় পুলিশ ফাঁড়ির সদস্যরা উপস্থিত ছিলেন। অবস্থান কর্মসূচীর সময় শিক্ষার্থীরা নানা বর্ণের বিভিন্ন দাবি সম্বলিত ফেস্টুন হাতে নিয়ে শ্লোগান দিয়ে পুরো চৌমুহনা চত্বর সরগরম করে তুলে। বৈধ কাগজপত্র নিয়ে যানবাহন সড়কে বের করা, বৈধ লাইসেসন্স নিয়ে দক্ষ চালকরা যানবাহন চালাতে হবে বরে দাবি জানায়। এর মাঝে সারা দেশে নিরাপদ সড়ক দাবি, স্থানীয় শমশেরনগর-মৌলভীবাজার সড়ক সংস্কারসহ যেখানে সেখানে সিএনজি অটোরিক্সা না রাখারও দাবি জানায় শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীর মাঝে সুজা মেমোরিয়াল কলেজের শিক্ষার্থী মশিউর রহমান, সাব্বির আহমদ, মহসীন আহমদ, শমশেরনগর বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থী মাহিন আহমদ ও মুন্না আহমদ জানায়, সারা দেশের চলমান ছাত্র আন্দোলনের অংশ হিসাবে তারা এ কর্মসূচী পালন করছে। সাথে সাথে স্থানীয় সড়ক ও যানবাহনের কিছু সমস্যা সমাধানেরও তারা দাবি তুলে ধরেছে।

এদিকে শিক্ষার্থীদের অবস্থানের সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: জুয়েল আহমদ, সুজা মেমেরিয়াল কলেজের অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান, শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক অরুপ কুমার চৌধুরীসহ কলেজের শিক্ষকবৃন্দ চৌমোহনা এলাকায় এসে অবস্থানকারী ছাত্রদের সাথে আলাপ করেন। তারা স্থানীয়ভাবে পরিবহনখাতে যেসকল সমস্যা আছে, তা সমাধানের উদ্যোগ নেওয়ার কথা বলেন। বেলা আড়াইটার পর শিক্ষার্থীরা চৌমোহনা এলাকা থেকে চলে যায়।
অন্যদিকে শমশেরনগর বাজারে পরিবহন শ্রমিকরাও শনিবার সকাল ৯টা থেকে শমশেরনগর-কমলগঞ্জ সড়কের শ্রম কল্যাণ কেন্দ্রের সামনে অবস্থান নিয়ে প্রয়োজনীয় কাগজপত্রসহ চালকের লাইসেন্স তল্লাশি করতেও দেখা যায়।

উল্লেখ্য, কমলগঞ্জে শিক্ষার্থীরা যাতে কোন কর্মসূচীতে যোগ না দিতে পারে সে জন্য গত শুক্রবার (৩ আগষ্ট) বিকাল সাড়ে ৩টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও কমিটির সভাপতিকে নিয়ে জরুরী বৈঠক করেছিলেন। এ বৈঠকে কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মোকতাদির হোসেন পিপিএমও উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: