সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি-জামায়াত আন্দোলনকে সহিংসতায় রূপ দিয়েছে

নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক অপশক্তি আন্দোলনে অনুপ্রবেশ ঘটিয়ে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা করেছে। বিএনপি-জামায়াত অরাজনৈতিক শিক্ষার্থীদের আন্দোলনকে সহিংসতায় রূপ দিয়েছে।

আজ শনিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের। বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে আওয়ামী লীগের কার্যালয়ে হামলার অভিযোগ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলন করেন।

এর আগে আন্দোলনকারী শিক্ষার্থী ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি অংশ আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে আওয়ামী লীগ নেতা-কর্মীরা শিক্ষার্থীদের ধাওয়া দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ অবস্থান নেয়। এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন।

সংবাদ সম্মেলনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত ৯ বছরে আন্দোলনে ব্যর্থ হয়ে সর্বশেষ কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করেছে। বিএনপি-জামায়াত শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশ ঘটিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চাচ্ছে। তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়াত একটি অরাজনৈতিক আন্দোলনকে সহিংসতায় রূপ দিচ্ছে। এমনকি স্কুল-কলেজের পোশাক পরিয়ে ভুয়া পরিচয়পত্র সংগ্রহ করে সহিংসতা করার জন্য লোক পাঠানো হয়েছে, এ খবরও পাওয়া গেছে।

দলীয় কার্যালয়ে হামলাকারীরা শিক্ষার্থী নয় দাবি করে ওবায়দুল কাদের বলেন, যারা আওয়ামী লীগের কার্যালয়ে তেড়ে এসেছে, তারা শিক্ষার্থী নয়। তারা রাজনৈতিক দুর্বৃত্ত। শিক্ষার্থীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার সময় আওয়ামী লীগের ১৭ জন নেতা-কর্মী আহত হয়েছেন। তাঁরা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এ ছাড়া শিক্ষার্থীদের ছোড়া ইটপাটকেল নিক্ষেপের কারণে দলীয় কার্যালয়ের জানালার কাচ ভেঙে গেছে। তিনি প্রশ্ন করেন, ‘কারা এই উসকানি দিচ্ছে? কারা আইডি বানিয়ে অনুপ্রবেশ করছে? তাদের নাশকতার পরিকল্পনা আছে, এ খবর আমাদের কাছে আছে।’

নাশকতার বর্ণনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, ঘটনার প্রত্যক্ষদর্শীরা বলেছেন হামলাকারীদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। হামলাকারীরা নাশকতার কর্মকাণ্ডে অভ্যস্ত এবং প্রশিক্ষিতরাই এই হামলা চালিয়েছে। এ সময় সচেতন দেশবাসীর কাছে তিনি আহ্বান জানান, কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে, তাদের হাতিয়ার বানিয়ে কেউ যেন কোনো ন্যক্কারজনক ঘটনা ঘটাতে না পারে, এ জন্য সবাইকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: