সর্বশেষ আপডেট : ৫৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিমান নিয়ন্ত্রণ করবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক:: মিষ্টি একটি শব্দ ‘অভিমান’। অভিমানের নেই কোনো সঠিক বয়স। এমনকি অনেক সময় নির্দিষ্ট কোনো কারণও লাগে না। কিন্তু একটু একটু করে অভিমানের মেঘ জমতে জমতে কখনো তা ঝড় হয়ে উঠতে পারে! অতিরিক্ত অভিমান অনেক সময় বিপরীত মানুষটির জন্য কষ্টদায়ক হতে পারে, এর নেতিবাচক প্রভাব পড়তে পারে আপনার জীবনযাপনেও। আবেগ, ভালোবাসা যেমন সত্যি, তেমনই সত্যি অভিমানও। অভিমান থাকবেই, তবে তা নিয়ন্ত্রণে রাখতে হবে।

Oviman-3

সঠিক কারণ খুঁজে বের করুন: যখনই অভিমানে মন ভার হয়ে যাবে, একটু সময় নিন। ভেবে দেখুন এই অভিমানের কারণ কী? অভিমান না করেও এর সমাধান করা যায় কি না? অভিমানের কারণ যতটুকু তার থেকে অভিমানের পরিমাণ বেশি হয়ে যাচ্ছে না তো? এসব নিয়ে ভাবতে গেলে দেখবেন তেমন শক্তপোক্ত কোনো কারণ খুঁজে পাচ্ছেন না। তখন নিজ মনেই হেসে ফেলবেন আর অভিমানও আপনাআপনি গলতে শুরু করবে।

ব্যস্ত থাকুন: অন্যের কাছ থেকে সময় পাওয়ার আশায় বসে থাকার চেয়ে নিজেই বরং ব্যস্ত হয়ে যান। যখন আপনি কোনো না কোনো কাজের মধ্যে থাকবেন, অলস ভাবনাগুলো আর মাথায় চেপে বসার সুযোগ পাবে না। তাই সেই কাজটিই করুন যেটি আপনার করতে ভালো লাগে। নিজের কাজ নিয়ে খুশি থাকলে অভিমানও দূরে দূরেই থাকবে, কাছে ঘেঁষতে সাহস পাবে না।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: