সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিস্থিতি মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জেলা প্রশাসকের জরুরী বৈঠক

নিজস্ব প্রতিবেদক:: আন্দোলন যুক্তিক কিন্তু এই আন্দোলনের ফলে শিক্ষার্থীদেও যাতে কোন সমস্যায় পড়তে না হয় সেই কথা বিবেচনায় রেখে জেলা প্রশাসক কার্যালয়ে এক জরুরী বৈঠক করেন।

জেলা প্রশাসকের আহ্বানে ’সাম্প্রতিক সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সৃষ্ট পরিস্থিতি নিয়ে আালোচনা সংক্রান্ত মতবিনিময়’ শীর্ষক বৈঠকটি শুক্রবার বিকাল ৪টায় জলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সিলেট সিটি কর্পোরেশন এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,স্কুল ম্যানেজিং কমিটির প্রধান ও কলেজ গভনিংবডিরপ্রধানদেও নিয়ে গুরুত্বপূর্ণ এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বোঝানোর পরামর্শ দেওয়া হয়।
বৈঠকে জেলা প্রশাসক নুমেরী জামান শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, স্কুল ম্যানেজিং কমিটির প্রধান ও কলেজ গভনিংবডিরপ্রধানদেও উদ্দেশ্য কওে বলেন, আমাদের কিছুটা সচেতনতা ও দায়িত্বেও ঘাটতি আছে। যা শিক্ষার্থীরা আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। আমাদের দায়িত্বহীনতা আর চালকদের কান্ডজ্ঞানহীনতার কারণেই আজকের এসব ঘটনা ঘটছে। সরকার অতিদ্রুত কার্যকরী ভ’মিকা নেবে। যা ইতিমধ্যে শুরু কওে দেওয়া হয়েছে। তবে আমরা যদি চাই তাহলে সমস্যা সমাধান সম্ভব।
তিনি বলেন, শিক্ষার্থীরা যতটুকু করেছে যথেষ্ট । আর বেশি সময় এরকম আন্দোলন চললে বাচ্চাদের সমস্যা হতে পারে। প্রশাসনের কাজ সব ধরনের বিশৃংঙ্খল পরিস্থিতি ঠেকানো। তাই এর ফলে বাচ্ছাদেও যাতে কোন ধরনের ক্ষতি না হয় সেটাও দেখভালের দায়িত্ব আমাদের।
উপস্থিত সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,স্কুল ম্যানেজিং কমিটির প্রধান ও কলেজ গভনিংবডিরপ্রধানদেও তিনি বলেন, বাচ্চাাদের অভিভাবকদেও সাথে কথা বলেন। তাদেরকে বোঝান। তারা আঙ্গুল দিয়ে যা বোঝানোর তা বুঝিয়ে দিয়েছে। এখন তারা নিজেদের পড়াশোনায় মনোযোগ দিয়ে তাদেও কাজে মন দেওয়া উচিত।
ঘন্টাব্যাপি বৈঠক শেষে সড়ক দুর্ঘটনায় নিহত ২জনসহ সারা দেশে এখন পর্যন্ত যারা সড়ক দুর্ঘটনায় মারা গেছে সকলের প্রতি শোক প্রস্তাব করে ও তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা কওে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: