সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিয়েতনামের সেই ব্রিজের ছবি ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক:: ঘন জঙ্গলের মধ্য দিয়ে বেরিয়ে এসেছে কংক্রিটের প্রকাণ্ড দুটি হাত। সেই হাত দুটির উপর দাঁড়িয়ে রয়েছে পুরো একটা ব্রিজ। সোনালি রঙের সেই ব্রিজে দর্শক-পর্যটকের ভিড়। ভিয়েতনামের এ আশ্চর্য গোল্ডেন ব্রিজের ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

গত জুন মাসে ডানাং-এর কাছে সেতুটি খুলে দেওয়া হয়। তৃতীয় বিশ্বের দেশ ভিয়েতনাম মূলত পর্যটকদের আকর্ষণ করতেই এ স্থাপনা তৈরি করেছে। উদ্দেশ্য অনুযায়ী বিদেশি পর্যটকদের আকর্ষণেও সফল। সামাজিক যোগযোগ মাধ্যমে এখন ভাইরাল হয়ে গেছে ১৫০ মিটার দীর্ঘ এ সোনালি সেতুর ছবি। মানুষের মাঝে এতো সারা ফেলবে তা ধারণাও ছিল না নির্মাতাদের।

টিএ ল্যান্ডস্কেপ আর্কিটেকচারের প্রধান ডিজাইনার ভু ভিয়েত আন এএফপিকে বলেছেন, ‘আমাদের সত্যিই ভীষণ গর্ব হচ্ছে এটা দেখে যে, গোটা বিশ্বের মানুষ আমাদের এ কাজের এতো প্রশংসা করছেন।’

গ্যুয়েন ট্রুং ফুক নামের এক পর্যটক এএফপিকে জানান, ‘এ ব্রিজ থেকে ডানাং শহরটি সুন্দরভাবে দেখা যায়।’ অন্য আরেক পর্যটক গ্যুয়েন হিয়েন ট্র্যাং বলেছেন, ‘বহু জায়গায় ঘুরেছি আমি, অনেক সেতুও দেখেছি। কিন্তু এতো চমৎকার স্থাপত্য আগে কখনও দেখিনি।’

jagonews24

গত বছরের হিসেব অনুযায়ী, ভিয়েতনামে ১৩ মিলিয়ন বিদেশি পর্যটক গিয়েছিল। এর মধ্যে বেশিরভাগই চীনের পর্যটক ছিলেন। ২০১৭ সালে থাইল্যান্ডের বিদেশি পর্যটকের সংখ্যা ছিল ৩৫ মিলিয়নের কাছাকাছি।

গোল্ডেন ব্রিজের ডিজাইনার আনহ জানিয়েছেন, ইতোমধ্যেই রুপালি সেতুর কাজও শুরু হয়ে গেছে। হ্যান্ড অফ গডের পর এবার হেয়ার অফ গড। এই হাতের সাথে সামঞ্জস্য রেখেই তৈরি করা হবে চুল এবং তার মধ্য দিয়ে তৈরি হবে রুপালি সেতু।

jagonews24

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: