সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকের সিংচাপইড় একতা উচ্চ বিদ্যালয়ে আজও নির্মিত হয়নি শহীদ মিনার

ছাতক প্রতিনিধি:: ছাতকের সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় একতা উচ্চ বিদ্যালয়ে আজও নির্মিত হয়নি শহীদ মিনার। রাষ্ট্রভাষা বাংলা প্রতিষ্ঠার প্রায় ৬৬বছর এবং একতা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার দেড়যুগ পার হলেও এখনো এ বিদ্যালয়ে শহীদ মিনার নির্মিত হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে চাঁপা ক্ষোভ। এমনকি দীর্ঘদিনের পুরনো এখানের অন্য দুই শিক্ষা প্রতিষ্ঠান সিংচাপইড় ইসলামিয়া আলিম মাদরাসা ও সিংচাপইড় জগঝাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়েও আজও নির্মিত হয়নি শহীদ মিনার। এতে ভাষা শহীদদের প্রতি যথাযথ শ্রদ্ধা জানাতে পারছে না এখানকার প্রায় দেড়হাজার শিক্ষার্থী। শহীদ মিনারের অভাবে তিন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভাষা দিবস এলে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নিজেরাই অস্থায়ীভাবে কলাগাছ ও বাঁশের কঞ্চি দিয়ে শহীদ মিনার তৈরি করে আসছে।

একতা উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীরা জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এলে তারা বাঁশের কঞ্চি কিংবা কলাগাছ দিয়ে শহীদ মিনার তৈরি করে দিবসটি পালন করে থাকেন। এভাবে দীর্ঘদিন ধরে চলে আসলেও স্থায়ীভাবে শহীদ মিনার নির্মাণে কেউ এগিয়ে আসছেন না। এতেকরে ভাষা দিবসে শহীদদের প্রতি সম্মান জানাতে গিয়ে প্রতি বছর অনিশ্চয়তার মধ্যে থাকতে হয়। শিক্ষার্থীরা আসছে ডিসেম্বরের মধ্যে স্থায়ী শহীদ মিনার নিমার্ণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছে।
এব্যাপারে একতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হেনা জানান, ভাষার মাস ফেব্রুয়ারি এলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রতি বছরের ২০ফেব্রুয়ারি বাঁশ দিয়ে বিদ্যালয়ের মাঠে শহীদ মিনার তৈরি করে। পরদিন ২১ ফেব্রুয়ারি শিক্ষক-শিক্ষার্থীরা মিলে বাঁশ দিয়ে তৈরি করা অস্থায়ী শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এতেকরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সীমাহিন কষ্ট স্মীকার করতে হয়। তিনি আরো জানান, এ বিষয়ে তিনি এমপি মহোদয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছেন। তারা আশ্বস্ত করেছেন খুব দ্রুতই এখানে স্থায়ী শহীদ মিনার নির্মাণে উদ্যোগ নেবেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: