সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ০ সেকেন্ড আগে
রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে আন্তঃসাস্ট রোবটিক্স প্রতিযোগিতা

রাজিব হোসেন,শাবি:: ‘রোবটিক্স ফর গ্লোরি’ এ স্লোগানকে সামনে রেখে গঠিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) রোবোটিক্স বিষয়ক অন্যতম সংগঠন “রোবোসাস্ট” এর আয়োজনে আন্তঃ সাস্ট রোবটিক্স প্রতিযোগিতা তৃতীয় সংস্করণ ‍”Auto Grand Prix v3.0” অনুষ্ঠিত হয় গতকাল শুক্রবার।

শুক্রবার সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ড. এম.এ ওয়াজেদ মিয়া আই.আই.সি.টি ভবনের ২য় তলার করিডোরে রোবোটিক্স প্রতিযোগিতা শুরু। রোবোটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষণা করে রোবোসাস্ট সংগঠনের উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের লেকচারার নাফিজা আনজুম প্রমি। এসময় উপস্থিত ছিলেন রোবোসাস্টের কার্যনির্বাহী সভাপতি উম্মে সুমাইয়া জান্নাত, সাধারণ সম্পাদক মির্জা কামরুল বাশার সোহান এবং সংগঠনের সাবেক সভাপতি তৌফিক রহমান প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্য রোবটিক্স বিষয়ক জ্ঞান ও মেধার উৎকর্ষ সাধনের লক্ষ্যে এবং প্রতিযোগিতার মনোভাব গড়ে তোলার উদ্দেশ্যে রোবোসাস্ট আয়োজনে আন্তঃবিভাগ রোবটিক্স প্রতিযোগিতার তৃতীয় সংস্করণ এটা। এই প্রতিযোগিতায় মোট ৯টি টীমে ৩৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। রোবোটিক্স প্রতিযোগিতা মোট ২টি পর্বে অনুষ্ঠিত হয়। ২য় পর্বে ৬টি টিম অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়। নির্বাচিত ছয়টি টীমের মাঝ থেকে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হয়। এবারের প্রতিযোগিতায় টীম মসফেট চ্যাম্পিয়ন, টীম দ্যা সার্কেলস ১ম রানার্সআপ এবং টীম নো স্কেইপ ২য় রানার্সআপ হয়।

আন্তঃসাস্ট রোবোটিক্স প্রতিযোগিতার আহ্বায়ক আলী তারিক জামান প্রতিযোগিতা সম্পর্কে বলেন, জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রাথমিক প্রস্তুতি হিসেবে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের মধ্য এই প্রতিযোগিতার আয়োজন করে থাকি।

এরপরে বিকেল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের ড. এম.এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের গ্যালারী-১ এ এই প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণী শুরু হয়। সংগঠনের উপদেষ্টা নাফিজা আনজুম প্রমি, সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বিজয়ীদের হাতে পুরষ্কার হিসেবে বই এবং সনদ তুলে দেয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: