সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৫ সেকেন্ড আগে
রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইমরানের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পাচ্ছেন না কোনো বিদেশি নেতা

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের শপথ অনুষ্ঠানে বিদেশি কোনো নেতাকে আমন্ত্রণ জানানো হবে না। আগামী ১১ আগস্ট এই শপথ অনুষ্ঠানের কথা রয়েছে। বৃহস্পতিবার পাক পররাষ্ট্রমন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

গত ২৫ জুলাইয়ে দেশটির ১১তম সাধারণ নির্বাচনে পার্লামেন্টের একক বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে সংখ্যাগরিষ্ঠতা পায় সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের দল পিটিআই। তবে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ১৩৭ আসন না পাওয়ায় জোট গঠনের দিকে অগ্রসর হচ্ছে দলটি।

চলতি সপ্তাহের শুরুর দিকে পাকিস্তানের গণমাধ্যমের খবরে জানানো হয়, শপথ অনুষ্ঠানে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) নেতাদের আমন্ত্রণ জানাতে চান ৬৫ বছর বয়সী ইমরান খান।

প্রেসিডেন্ট হাউস অথবা আইওয়ান-ই-সদরে খুব সাধারণ এক অনুষ্ঠানে ইমরান খান প্রধানমন্ত্রীর শপথ নেবেন উল্লেখ করে পিটিআই’র মুখপাত্র পাওয়াদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে আন্তর্জাতিক বিশিষ্ট নেতারা অংশ নিচ্ছেন বলে যে খবর গণমাধ্যমে এসেছে, তা সঠিক নয়।

ইমরান খান অনারম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে শপথ নিতে চান বলে জানান এই মুখপাত্র। তিনি বলেন, শপথ অনুষ্ঠানে কোনো বিশ্ব নেতাকেই আমন্ত্রণ জানানো হবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি পুরোপুরি একটি দেশীয় অনুষ্ঠান হবে। শুধুমাত্র ইমরান খানের ঘনিষ্ঠ কিছু বন্ধুকে আমন্ত্রণ জানানো হবে। এখানে বেহিসেবী কোনো কিছুই করা হবে না।

কিংবদন্তি এই ক্রিকেটার বলিউডের নায়ক আমির খান, ভারতের সাবেক ক্রিকেট তারকা সুনীল গাভাস্কার, কপিল দেব ও নভজিৎ সিং সিধুকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন। ইতোমধ্যে ইমরান খানের আমন্ত্রণ গ্রহণ করে ‘তাকে চরিত্রবানের’ খেতাব দিয়েছেন সিধু।

সূত্র : এনডিটিভি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: