সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে বন্যার্তদের জন্য আসা ত্রাণ বন্যা চলে যাওয়ার পর বিতরণ

ছাতক প্রতিনিধি ::
ছাতকে বন্যা চলে যাওয়ার অনেক পরে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় কর্তৃক প্রেরিত ত্রাণ সামগ্রী যথা সময়ে পৌঁছলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বহীনতার কারনে এসব ত্রাণ সামগ্রী গত কয়েকদিন ধরে বিতরণ করা হচ্ছে। উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে এখনো ২টি ইউনিয়নের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়নি বলে জানা গেছে। সংশ্লিষ্টদের দায়িত্বহীন এমন কর্মকান্ডের তীব্র সমালোচনা করছেন সাধারন মানুষ। গত জুলাই মাসের প্রথম সপ্তাহে ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে ছাতকের নিন্মাঞ্চলসহ প্লাবিত হয়।

টানা বর্ষনে এক পর্যায়ে বন্যার পানিতে প্লাবিত হয় পৌরসভাসহ উপজেলার ১৩ ইউনিয়নের গ্রামাঞ্চল। বন্যা পীড়িত মানুষের জন্য ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় কর্তৃক ৫জুলাই প্রথম দফা প্যাকেটজাত শুকনো খাবার উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরে এসে পৌঁছে। ৩য় দফায় আসা এসব ত্রাণ সামগ্রী অজ্ঞাত কারনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ও গুদামে দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে থাকতে দেখো গেছে। প্যাকেটজাত শুকনো খাবারের মধ্যে ছিল বিস্কুট, মুড়ি, চিরা, চাউল, ডাল, আটা, চিনি, লবন ইত্যাদি। এ ছাড়া মোমবাতি ও দিয়াসলাই ছিল প্যাকজাত শুকনো খাবারের মধ্যে। মোট ৭৯৯টি শুকনো খাবারের আয়তন ও জনসংখ্যার ভিত্তিতে ১৩টি ইউনিয়নের মধ্যে বিতরণের জন্য প্রস্তুতকৃত তালিকায় ২৪ জুলাই স্বাক্ষর করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারী। বিতরণী তালিকা অনুযায়ী ২৪ জুলাই বা এর পর দিন থেকে এসব ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়।

বিতরণী ত্রাণ সামগ্রীর তালিকা অনুযায়ী ছাতক সদর ইউনিয়ন ২৫টি, ইসলামপুর ইউনিয়ন ৭১টি, নোয়ারাই ইউনিয়ন ৯১টি, কালারুকা ইউনিয়ন ৭১টি, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ৪৬টি, উত্তর খুরমা ৪৫টি, দক্ষিণ খুরমা ৫৫টি, ছৈলা-আফজলাবাদ ইউনিয়ন ৬৩টি, চরমহল্লা ইউনিয়ন ৫২টি, জাউয়াবাজার ইউনিয়ন ৭৪টি, সিংচাপইড় ইউনিয়ন ৫৫টি, দোলারবাজার ইউনিয়ন ৭৩টি ও ভাতগাঁও ইউনিয়ন ৭৮টি প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে সিংচাপইড় ও কালারুকা ইউনিয়নে বরাদ্দকৃত প্যাকেট এখনো প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে পড়ে আছে বলে জানা গেছে। সরকারী নির্দেশনা অনুযায়ী বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে এসব সামগ্রী বিতরণ করে স্থির চিত্র বা ভিডিও ধারণ করে সংশ্লিষ্ট দপ্তরে জমা দিতে বলা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: