সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্ব মাতৃদুদ্ধ সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

মায়ের দুধ পান সুস্থ্য জীবনের বুনিয়াদ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন স্থানের ন্যায দোয়ারাবাজার, ধর্মপাশা ও তাহিরপুর উপজেলায় র‌্যালি ও আলোচনা সভা আয়োজন করা হয়। দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সভা কক্ষে র‌্যালি পরবর্তী এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ডা. পুলিন বিহারী ধর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো: ইদ্রিস আলী (বীর প্রতীক)। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুর জন্য মায়ের দুধের বিকল্প নেই। মায়ের দুধ আল্লাহ প্রদত্ত নিয়মাত। তিনি সবাইকে মায়ের দুধের উপর গুরুত্ব দেওয়ার পরামর্শ প্রদান করেন। ডা. পুলিন বিহারী ধর তার বক্তব্যে আরো বলেন, ছয় মাস পর্যন্ত শিশুকে শুধুমাত্র মায়ের দুধ খাওয়াতে হবে। একই সাথে তিনি তার বক্তব্যে মায়ের শাল দুধ খাওয়ানোর উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে এসডিসি-সমষ্টি প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর সুজিত কুমার দাস কমিউনিটি পর্যায়ে উক্ত কার্যক্রমের গুরুত্বের কথা বিবেচনা করে ডুমরিয়া কমিউনিটিতে মায়ের দুধ পান সুস্থ্য জীবনের বুনিয়াদ বিষয়ে বক্তব্য রাখেন পান্ডারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ। কমিউনিটি পর্যায়ে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা পরিদর্শক রেদওয়ান আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন কেয়ার জিএসকে প্রকল্পের প্রকল্প অফিসার হাসিনা সমাজদার, সাবিনা ইয়াসমিন, খোরশেদ আলম। তাহিরপুর উপজেলায় র‌্যালি ও আলোচনা সভায় এসডিসি-সমষ্টি প্রকল্পের পক্ষে উপস্থিত ছিলেন, প্রকল্প কর্মকর্তা সিরাজুল ইসলাম, স্যামুয়েল কবির। ধর্মপাশা উপজেলার র‌্যলি ও আলোচনা সভায় এসডিসি-সমষ্টি প্রকল্পের পক্ষে উপস্থিত ছিলেন, সালাহ উদ্দীন, শ্যমেলন্দু দে, সন্দীপ কুমার মিত্র, বিদেশ রঞ্জন চৌধুরী, মোহাম্মদ আজিজুর রহমান প্রমূখ। সংবাদ বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: