সর্বশেষ আপডেট : ২০ মিনিট ২৫ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে

শিক্ষাঙ্গন ডেস্ক ::
শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে আগামীকাল বৃহস্পতিবার দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছে সরকার।
বুধবার (১ আগস্ট) বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ ঘোষণা দেওয়া হয়। দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার পর থেকে রাজধানীতে গত কয়েকদিন ধরেই আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা। আন্দোলনের মধ্যেই শিক্ষা মন্ত্রণালয় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করল।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসেন জানিয়েছেন, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের নিরাপত্তার স্বার্থে আগামীকাল সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।
গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বাস চালকদের রেষারেষিতে আব্দুল্লাহপুর-আগারগাঁও রুটে চলা জাবালে নূর পরিবহনের বাস চাপায় প্রাণ হারায় শহিদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী। এরা হলেন দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী আবদুল করিম রাজিব ও একই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী দিয়া খানম মিম।
আহত হয় অন্তত আরো ১৫ জন। ওই ঘটনায় রোববার রাতেই রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলা দায়ের করেন।
প্রত্যক্ষদর্শী ও আদালত সূত্র জানায়, ২০-২৫ জন শিক্ষার্থী হোটেল র‌্যাডিসন ব্লুর বিপরীত পাশে ফ্লাইওভার থেকে নামার মুখে স্টপেজে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিল। দুপুর সোয়া ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বাস সেখানে দাঁড়ায়।কিছুক্ষণ পর একই পরিবহনের আরেকটি বাস দ্রুতগতিতে এসে দাঁড়িয়ে থাকা বাসটিকে ওভারটেক করতে গিয়ে টার্ন নেয় এবং নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমিষে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায় বাসটি। কেউ চাকার নিচে পিষ্ট হয়, কেউ ধাক্কায় ছিটকে পড়ে।
আহত শিক্ষার্থীদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে করিম ও মিমকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। আহত পরে উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: