সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে ইভটিজিং প্রতিরোধ করে পুরস্কার পেল তিন কিশোরী

মৌলভীবাজার সংবাদদাতা:: মৌলভীবাজারে ইভটিজিং প্রতিরোধে বিশেষ অবদানের জন্য হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির তিন ছাত্রীকে পুরস্কৃত করলেন পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল। তারা হলো- ফাহমিদা রমজান নিশাত, অর্পিতা রায় তুলি ও শিমলা সুত্রধর পুজা।

বুধবার সকালে হাফিজা খাতুন বাবালিবা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল বিপিএম বিদ্যালয়ের সাহসী ও মেধাবী ছাত্রীদের প্রশংসা করেন এবং তাদের হাতে হাবিবুর রহমান রচিত মুক্তিযোদ্ধের প্রথম প্রতিরোধ নামক বই ও অন্যান্য পুরস্কার তুলে দেন।

এ সময় পুলিশ সুপার শাহ জালাল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্যে জানান, এই মেয়েদের সাহসে আমি খুশি হয়েছি এভাবে যেন অন্যরাও অনুপ্রাণিত হয়ে ইভটিজিংর প্রতিবাদ করতে উৎসাহ পায় তার জন্য এই পুরস্কার প্রদান করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহম্মেদ, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা বেগমসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিবাবক ও শিক্ষকমন্ডলীবৃন্দ।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হাফিজা খাতুন উচ্চবিদ্যালয়ের পুরস্কার প্রাপ্ত তিন ছাত্রীকে সেলিম সাহাদ আল হাসান ও তার বন্ধুদের নিয়ে স্কুলে আসা যাওয়ার পথে নিয়মিত ইভটিজিৎ করত। মঙ্গলবার বিকেলে মৌলভীবাজার পুলিশ সুপারের বাসভবনের সামনে হাসান তার অপর সহযোগী বন্ধু জাকিরকে নিয়ে মেয়েদেরকে উত্ত্যক্ত করে। এই সময় সাদা পোষাকে পুলিশ সুপার মোহাম্মদ শাহ-জালাল তার বাসভবনের সামনে অবস্থান করছিলেন। মেয়েরা দৌড়ে এসে সাদা পোষাকে থাকা এসপির কাছে সাহায্য প্রার্থনা করলে পুলিশ সুপারের নির্দেশে দুই যুবককে আটক করে পুলিশ। পরে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে মৌলভীবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) এ এইচ এম আরিফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাসানকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অপর সহযোগী জাকিরকে সতর্ক করে দেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: