সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংগঠনিক দুর্বলতার কারণে সিলেটে আ. লীগকে হারতে হয়েছে – কাদের

নিউজ ডেস্ক:: সাংগঠনিক দুর্বলতার কারণে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর কাছে আওয়ামী লীগকে হারতে হয়েছে বলে দাবি করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিন সিটি নির্বাচন নিয়ে দলের অবস্থান তুলে ধরতে গিয়ে তিনি এ দাবি করেন।

ওবায়দুল কাদের বলেন, অনেক প্রত্যাশা, শঙ্কা ও গুজব- সবকিছু মিলিয়ে এই তিন সিটি নির্বাচন নিয়ে দেশে-বিদেশে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছিল। বরিশাল, রাজশাহী ও সিলেট- এই তিন সিটির আগে আরও পাঁচটি সিটি নির্বাচন সম্পন্ন হয়েছে। সিলেটে বিএনপির কাছে আওয়ামী লীগের হারের ব্যাখ্যায় দলটির সাধারণ সম্পাদক বলেন,নিজেদের অবজারভেশনে আমরা পেয়েছি- কুমিল্লা ও সিলেটে পরাজয়ের পেছনে আমাদের সাংগঠনিক দুর্বলতা কাজ করেছে।

এবার সিলেটে সাংগঠনিক দুর্বলতা কাটানোর চেষ্টা করেছি, তবে শেষ পর্যন্ত পর্যন্ত পারিনি। বিএনপি সিলেটে ফল প্রত্যাখ্যান করবে কিনা এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,এখন বিজয়ের পর ভি চিহ্ন দেখাচ্ছেন, কিন্তু সকালেই (বিএনপির মেয়র প্রার্থী) বলেছেন- ফল যাই হোক নির্বাচন প্রত্যাখ্যান।এখন তিনি কী করবেন আমরা জানতে চাই।আসলে বিএনপি এমনই দল।রাতেই সুর পাল্টে গেছে, তামাশার দল বিএনপি।

রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, পরাজয়ের কথা ভেবে রাজশাহী ও বরিশাল থেকে সরে গেছে তারা। কত নাটক সারাদিন করলো তারা। মনে হলো কোনো প্রেমিক উদাস দৃষ্টিতে প্রেমিকার জন্য আকাশ পানে তাকিয়ে ছিল। বিরহ বেদনায় কাতর প্রেমিকের দৃষ্টি ছিল বুলবুলের। দুই সিটিতে বিএনপির হারের জন্য তাদের নেতিবাচক রাজনীতি দায়ী দাবি করে ওবায়দুল কাদের বলেন,ক্ষমতাসীনদের শহরে বিজয় কম হয়, বিরোধীরাই বেশি জয়ী হয়। পার্শ্ববর্তী ভারতেও আমরা তাই দেখেছি।

তবে এখন শহরেও বিজয় আমরাই পাচ্ছি। মোট আট সিটিতে ছয়টিতেই আওয়ামী লীগের বিজয়ের মাধ্যমে প্রমাণিত হয় উন্নয়ন অর্জনে দেশের জনগণ শেখ হাসিনার বিকল্প দেখছে না।এসময় আওয়মী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: