সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসাম নিয়ে বক্তব্যের জেরে মমতার বিরুদ্ধে মামলা!

আন্তর্জাতিক ডেস্ক:: সম্প্রতি ভারতের আসাম রাজ্যে নাগরিকদের চূড়ান্ত খসড়া তালিকা তৈরী করা হয়। এ তালিকা থেকে ৪০ লাখ মানুষ বাদ পড়েছে। এই পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান। তিনি সতর্ক করে দিয়ে বলেছিলেন,আসামের এই ঘটনা ভারতে গৃহযুদ্ধ উসকে দিতে পারে।এর ফলাফল রক্তক্ষয়ী হতে পারে।আসাম নিয়ে এমন বক্তব্যের জেরে তার বিরুদ্ধে মামলা করেছে ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।আসামে ভারতীয় জনতা যুব মোর্চা’র (বিজেওয়াইএম) তিন কর্মী ওই মামলা করেছেন।

বিজেওয়াইএম-এর ওই তিন কর্মীর অভিযোগ, মমতার এ বক্তব্য আসামের সম্প্রদায়গুলোর মধ্যে ঘৃণা ও উত্তেজনা উসকে দিচ্ছে।উল্লেখ্য, ১৯৭১ সালের ২৪ মার্চের আগে আসামে এসেছে এটা প্রমাণ করতে না পারায় ভারতীয় নাগরিক তালিকা থেকে ৪০ লাখ মানুষকে বাদ দিয়ে সম্প্রতি চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করা হয়।

এ বিষয়ে নয়া দিল্লীতে এক বৈঠকে মমতা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে এ তালিকা করা হয়েছে।আমরা এটা হতে দেব না।বিজেপি বিভাজন সৃষ্টির জন্য এটা করেছে।এই পরিস্থিতি কিছুতেই মেনে নেয়া যাবে না।এতে দেশে গৃহযুদ্ধ শুরু হবে, ফল হবে রক্তক্ষয়ী।

সূত্র: এনডিটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: