সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ১২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে বিদ্যুৎ ও নেটওয়ার্ক বিভ্রাট চরমে

দোয়ারাবাজার প্রতিনিধি:: দোয়ারাবাজারে বিদ্যুৎ ও নেটওয়ার্ক বিভ্রাটে দেশ-বিদেশে যোগাযোগ বিচ্ছিন্নসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় চলতি জরুরি তথ্য সরবরাহ বিঘিœত হয়ে পড়েছে। এ সমস্যা দীর্ঘদিনের হলেও সম্প্রতি প্রকট আকার ধারণ করায় অতিষ্ট হয়ে ওঠেছেন সেবা গ্রহিতরা।

উপজেলার সেবা গ্রহিতাদের শতকরা ৯৫ ভাগই গ্রামীণফোনের গ্রাহক। কিন্তু একদিকে বিদ্যুতের ঘনঘটা, অপরদিকে গ্রামীণফোন কোম্পানির কর্মচারীদের অনিয়ম ও গাফিলতিতে সম্প্রতি সেবার মান একবারে নিচে নেমে এসেছে। ইতিপূর্বে এ বিষয়ে ডিস্ট্রিবিউটরসহ সংশ্লিষ্টদের কাছে অভিযোগ জানালেও কোনো প্রতিকার মিলেনি।
জানা গেছে, নিয়ম থাকা সত্বেও উপজেলাধীন মোবাইলফোনের অধিকাংশ টাওয়ারের জেনারেটরগুলো সচল না থাকার কারণেই নেটওয়ার্ক বিভ্রাটের প্রধান সমস্যা। উপজেলার অধিকাংশ এলাকায় এসব টাওয়ারের সাথে পল্লীবিদ্যুতের সংযোগ রয়েছে। কিন্তু পল্লীবিদ্যুতের লাগাতার লোডশেডিং, লো-ভোল্টেজ বা টানা কয়েক ঘন্টা বিদ্যুত না থাকায় নেটওয়ার্ক একেবারেই বন্ধ হয়ে যায়। এতে শুধু ভ’ক্তভোগি গ্রাহকরাই সেবা বঞ্চিতি হচ্ছেন না, স্থানীয় সংবাদকর্মীদের প্রতিদিনের চলতি জরুরি খবরাখবর যথাসময়ে পাঠাতে না পারায় কর্তৃপক্ষ বরাবরে এর যথাযথ কারণ দর্শাতে হয়।

উল্লেখ্য, পাশাপাশি বাংলা লিংক ও রবির টাওয়ারগুলো সচল থাকায় তাদের নেটওয়ার্ক উন্নত থাকা সত্বেও ৯৫ ভাগ মানুষ গ্রামীণফোনের দিকে ঝুঁকেছে। এসব দিক বিবেচনা করে নেটওয়ার্ক বিভ্রাট দূর করতে প্রতিটি টাওয়ারে দ্রুত কর্মী নিয়োগ করে জেনারেটরগুলো সচল রাখার জোর দাবি জানান সেবা গ্রহিতারা। অন্যথায় অতিষ্ট সেবা গ্রহিতারা অন্য মোবাইলফোন অপারেটর বেছে নিতে বাধ্য হবেন বলে জানান তারা।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: