সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিসিক নির্বাচনঃ যারা হলেন সংরক্ষিত নারী কাউন্সিলর

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশনের চতুর্থ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নানা উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে সোমবার ভোটের দিন পেরিয়ে রাতে জানাগেছে বেসরকারি ফলাফল। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সংরক্ষিত আসনের ৮টি আসনের ওয়ার্ডের ফলাফল ঘোষণা করেছেন। বাকি একটিতে দুই প্রার্থীর ভোট সমান হওয়ায় কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি। পরবর্তীতে এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবে আঞ্চলিক নির্বাচন অফিস।

সাধারণ তিনটি ওয়ার্ড নিয়ে গঠিত হয়েছে একেকটি সংরক্ষিত আসন। সেই হিসেবে নগরীতে সংরক্ষিত নারী কাউন্সিলর পদ রয়েছে ৯টি। এগুলোতে লড়াইয়ে ছিলেন ৬২ জন নারী। মনোনয়ন জমা দিয়েছিলেন ৬৩ জন নারী। ২২, ২৩ ও ২৪ নম্বর সাধারণ ওয়ার্ড নিয়ে গঠিত ৮ নম্বর সংরক্ষিত আসনের প্রার্থী শারমিন আক্তার রুমির বয়স ২৫ বছর পূর্ণ না হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

সিলেট নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে স্থাপিত অস্থায়ী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কার্যালয়ের তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে সোমবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত জানানো হয় সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮’র বেসরকারি ফলাফল। সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ও অন্যান্য দায়িত্বশীলদের উপস্থিতিতে এ ফলাফল ঘোষণা করা হয়। মেয়র প্রার্থীদের ১৩২ কেন্দ্রের ফলাফল ঘোষণা শেষে আলীমুজ্জামান ঘোষণা করেন সংরক্ষিত নারী আসনে বিজয়ী কাউন্সিলর প্রার্থীদের ফলাফল ও বিজয়ীদের নাম। এসময় বিজয়ী প্রার্থীদের অনেকেই উপস্থিত ছিলেন।

নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন সংরক্ষিত ১ নম্বর আসনে (১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট সালমা সুলতানা (চশমা)। তিনি পেয়েছেন ৪৬৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর কোহিনূর ইয়াসমীন ঝর্ণা (জিপ গাড়ি) পেয়েছেন ৩৯১৩টি ভোট।

সংরক্ষিত ২ আসনে (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন কুলসুমা বেগম পপি (হেলিকপ্টার)। তিনি পেয়েছেন ৫৮৩২ ভোট। তার নিকটকম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর জাহানারা খানম মিলন (বই) পেয়েছেন ৩০০৮ ভোট।

সংরক্ষিত ৩ আসনে (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন রোকসানা খানম-(ডলফিন)। তিনি পেয়েছেন ৪৭৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শ্যামলী সরকার (মোবাইল ফোন) পেয়েছেন ৪৬৬০ ভোট।

সংরক্ষিত ৪ আসনে (১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন মাসুদা সুলতানা (চশমা)। তিনি পেয়েছেন ১১১৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. রুহেনা খানম মুক্তা (জিপগাড়ি) পেয়েছেন ৬০৮৭ টি ভোট।

সংরক্ষিত ৫ আসনে (১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন শাহানা বেগম শানু (ডলফিন)। তিনি পেয়েছেন ৬৮৫৪টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিবা রাণী দে বাবলী (আনারস) পেয়েছেন ৫৭৫০ টি ভোট।

সংরক্ষিত ৬ (১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ড) আসনে বিজয়ী হয়েছেন শাহানারা বেগম (বই)। তিনি পেয়েছেন ৮১৬৫টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. কামরুন নাহার চৌধুরী তিন্নি (আনারস) পেয়েছেন

সংরক্ষিত ৭ আসনে (১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড) দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পেয়েছেন। নাজনীন আকতার কণা (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা)। তাদের প্রাপ্ত ভোট ৪১৫৫টি।

সংরক্ষিত ৮ আসনে (২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন রেবেকা আক্তার লাকী (জিপগাড়ি)। তার প্রাপ্ত ভোট ৫৯৭৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালেহা কবীর শেপী (চশমা) ৩৯৩৫টি ভোট।

সংরক্ষিত ৯ আসনে (২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ড) বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ (চশমা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সামিরুন নেসা (গ্লাস) পেয়েছেন ৫৪৭৫টি ভোট।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: