সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আরিফের চমক

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩২ কেন্দ্রের ফলে বিজয়ী হয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। ধানের শীষ প্রতীকে তিনি পেয়েছেন ৯০৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫৮৭০ ভোট। এ সিটির ১৩৪ টি কেন্দ্রের মধ্যে গোলযোগের কারণে দুটি কেন্দ্রে ভোট স্থগিত রয়েছে। এ দুই কেন্দ্রের মোট ভোটার ৪৭৮৭। দুই কেন্দ্রে ভোট স্থগিত থাকায় আনুষ্ঠানিকভাবে আরিফুল হক চৌধুরীকে বিজয়ী ঘোষণা করেনি নির্বাচন কমিশন।
রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান জানিয়েছেন মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। দিনভর দখল অনিয়মের অভিযোগের পর রাতে ফল ঘোষণা নিয়ে অনেক নাটকীয়তা হয়েছে। নগরীর ইনডোর স্টেডিয়ামে নির্বাচন কমিশনের ফলাফল ঘোষণা কেন্দ্রে থেকে ফল ঘোষণা শুরুর পর থেকেই এ নাটকীয়তার শুরু। সর্বশেষ রাত ১১টায় রির্টারিং কর্মকর্তা ১১১টি কেন্দ্রের ফল ঘোষণা করার পর দীর্ঘক্ষণ আর ফল ঘোষণা হয়নি। এই ১১১কেন্দ্রে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী সাড়ে চার হাজার ভোটে এগিয়ে ছিলেন। এসময় ফল ঘোষণা কেন্দ্রে উপস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ প্রত্যাশিত ফল আসছে না জানিয়ে ফলাফল ঘোষণা স্থগিত রাখতে ইসি কর্মকর্তাদের অনুরোধ করেন। তিনি বের হয়ে যাওয়ার কিছুক্ষণ পরেই রিটার্নিং কর্মকর্তা ১৩২ কেন্দ্রের ফল ঘোষণা করেন। ফল ঘোষণার পর বিজয়ী আরিফুল হক চৌধুরী তার প্রতিক্রিয়ায় বলেন, এ বিজয় সিলেটের জনগণের। তিনি তার নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সবকিছু ভুলে আমাদের আবার সিলেটবাসীকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করতে হবে। সব কেন্দ্রের ফল ঘোষণার পর বিএনপির নেতাকর্মীরা নগরীতে বিজয় মিছিল করেন। দিনের শুরুতে বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া এবং কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার অভিযোগ তুলেছিলেন আরিফুল হক চৌধুরী। তবে তিনি ঘোষণা দিয়েছিলেন শাহাদাৎ বরণ করলেও তিনি মাঠ ছেড়ে যাবেন না। দুপুরের পর ব্যাপক অনিয়মের অভিযোগ আসা নির্বাচন স্থগিত করার দাবি জানিয়েছিলেন তিনি। যদিও সন্ধ্যায় ফলাফল আসা শুরুর পর ফল ঘোষণা কেন্দ্রে হাজির হন বিদায়ী এ মেয়র। তিনি ফল ঘোষণার শেষ পর্যন্ত ইনডোর স্টেডিয়ামেই অবস্থান করেন। এদিকে নির্বাচনে নিজের কেন্দ্রেই হেরেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান। তিনি সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের ভোটার। এই কেন্দ্রের ভোটের ফলে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর কাছে ১৩০ ভোটের ব্যবধানে হেরেছেন তিনি। সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে ধানের শীষ প্রতীকে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৭৭৬ ভোট। নৌকা প্রতীকে কামরান পেয়েছেন ৬৪৬ ভোট।
এদিকে, সিলেটের এই নির্বাচনে স্বতন্ত্র ব্যানারে লড়া জামায়াতের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের পেয়েছেন ১০,৯৫৪ ভোট। এতো প্রচার-প্রচারণার পরও জামায়াত প্রার্থীর এতো কম ভোট পাওয়া দলটির রাজনীতিকেই চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে বলে মনে করেন পর্যবেক্ষকরা। (সূত্র: মানবজমিন)




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: