সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এসএসসি পাস না করে এমবিবিএস ডাক্তার!

নিউজ ডেস্ক:: ময়মনসিংহের নান্দাইল উপজেলার মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারে বসে রোগী দেখতেন ডা. এস আলম। তবে তিনি কোনো মেডিক্যাল কলেজে পড়াশোনা করেননি, তার নেই মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাসের সনদও।রবিবার (২৯ জুলাই) দুপুরে ডা. এস আলমকে আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের হাকিম মাহমুদা আক্তার। পরে নিয়মিত মামলা দিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

নির্বাহী হাকিমের জিজ্ঞাসাবাদে তার কাছে নিজের চিকিৎসক নিবন্ধন নম্বর চাইলে তিনি ৪৪৯৫৭ বলেন। বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের ওয়েবসাইটে নিবন্ধন নম্বরটি যাচাই করলে ডা. সাদিকুল আলমের ছবি আসে। যার সঙ্গে এস আলমের চেহারার মিল পাওয়া যায়নি।

ওয়েবসাইটে ডা. সাদিকুল আলম গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার বাসিন্দা। কিন্তু এস আলম কুমিল্লার বুড়িচং উপজেলার পারুয়া গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে। নির্বাহী হাকিমের জিজ্ঞাসাবাদে এস আলম একপর্যায়ে নিজের নাম আবদুল আলীম বলে জানান। তার সঙ্গে থাকা কাগজপত্রে আবদুল আলীম নামটিও পাওয়া যায়।

মেডিপ্যাথ ডায়গনস্টিক সেন্টারের মালিক মো. শহীদুল ইসলাম বলেন, দেড় মাস ধরে ডা. এস আলম এখানে বসে রোগী দেখছেন। তবে এখানে বসার আগে তার কাছে চিকিৎসা পেশার সনদপত্র চাওয়া হয়েছিল। কিন্তু ওই চিকিৎসক তাকে একটি নিবন্ধন নম্বর দিয়ে কাগজপত্র পরে দেবেন বলে জানান। নান্দাইল প্রাইভেট হাসপাতালের কর্তৃপক্ষ তাকে নিয়োগ দিয়েছে। সেখান থেকে সপ্তাহে শনি ও রবিবার তিনি এখানে বসতেন।

ডায়গনস্টিক সেন্টারে কথিত চিকিৎসকের চেম্বারের সামনে গ্লাসের মধ্যে সাঁটানো একটি কাগজে লেখা ছিল, ‘মেডিসিন, সার্জারি, বাতজ্বর, হাঁপানি ও শ্বাসকষ্ট রোগের বিশেষ অভিজ্ঞ, ডা. মো. এস আলম, এমবিবিএস (ঢাকা), পিজিটি (মেডিসিন) অ্যান্ড পিজিটি (সার্জারি), সিএসইউ (মেডিক্যাল আল্ট্রা সাউন্ড), সিসিডি (বারডেন)।

তবে এবারই প্রথম নয়। এর আগেও কথিত চিকিৎসক এস আলমকে আটক করা হয়েছিল। ২০১৭ সালের ২৩ ডিসেম্বর রাজধানীর মাতুয়াইলে মেডিনোভা হাসপাতাল ও ডিজি ল্যাবের চিকিৎসক পরিচয় দিয়ে ধরা খেয়ে ঢাকা ছাড়েন এই কথিত চিকিৎসক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: