সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পুরুষের চেয়ে নারী ভোটারদের দীর্ঘ সারি

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ১৩৪ কেন্দ্রের মধ্যে অধিকাংশ কেন্দ্রেই নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্যণীয়। আগেভাগে ভোট দেওয়ার জন্য সকাল ৮টা থেকে তারা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন।

ভোট কেন্দ্রে পুরুষ ভোটারদের চেয়ে নারীর ভোটারদের দীর্ঘ সারি। নির্বাচনে সংঘাত-সংঘর্ষ হওয়ার আশঙ্কা থাকায় তারা সকালেই ভোট দেওয়ার জন্য কেন্দ্রে উপস্থিত হন। নারী ভোটাররা জানান,নিজের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে অধিকাংশ কেন্দ্রেই নারীদের সারি ছিল দীর্ঘ। তবে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় সেজন্য সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে আছেন।

এছাড়া মেয়র ও কাউন্সিলর প্রার্থী সমর্থকরা যাতে আচরণবিধি লঙ্ঘন না করেন সেজন্য কেন্দ্রে কেন্দ্রে ঘুরছেন জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপশহরের ভোট কেন্দ্রে ভোট দিতে আসা সিলেট সরকারি মহিলা কলেজের অনার্সের শিক্ষার্থী আফিয়া সুলতানা বলেন, ‘দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় সংঘাত-সংঘর্ষ হবে বলে আশঙ্কা ছিল। তাই মা ও ছোট বোনকে নিয়েই সকাল সাড়ে ৮টায় লাইনে দাঁড়িয়ে প্রায় আড়াই ঘণ্টা পর ভোট দেয়ার সুযোগ পাই।’

নারী ভোটারদের লাইনবুরহান উদ্দিন কেন্দ্রে ভোট দিকে আসা গৃহিণী রাশেদা খানম ও সেলিনা বেগম বলেন, ৫ বছর পর ভোট এসেছে। তাই কোন ঝামেলা শুরু হওয়ার আগেই ভোট দিয়েছি। মেয়র পদে কাকে ভোট দিলেন এ প্রসঙ্গে তারা বলেন, একজন দিয়েছি ধানের শীষে আরেকজন নৌকায়। কারণ প্রার্থীর চেয়ে আমাদের কাছে প্রতীক বেশি প্রধান্য পেয়েছে।

আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘সিলেটের মানুষ শান্তি প্রিয় তা আবারও প্রমাণ হয়েছে। এখানে অত্যন্ত সুন্দর এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। জনবিচ্ছিন্ন হয়ে পড়া বিএনপির প্রার্থীর মিথ্যা অভিযোগ করেই যাচ্ছেন। তাকে এ সিলেটের মানুষ আর চায় না।’

নারী ভোটারদের লাইনবিএনপির মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরী বলেন, ‘ভোট কেন্দ্রে ভোটাররা শান্তিতে ভোট দিকে পারছেন না। কয়েকটি কেন্দ্রে আমাদের এজেন্টদেরকেই ঢুকতে দেওয়া হয়নি। এছাড়াও বেশ কয়েকটি কেন্দ্রে রবিবার (৩০ জুলাই) রাতেই আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকায় ভোট দিয়ে ব্যালেট বাক্স ভরে রেখে দিয়েছে প্রিজাইডিং অফিসারের কাছে।’

নারী ভোটারদের লাইনসিসিকের ৯টি সংরক্ষিত নারী ও ২৭টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৪ শত ৪৪ জন পুরুষ এবং ১ লাখ ৫০ হাজার ২ শত ৮৮ জন নারী ভোটার।

জানা যায়, সিলেট নগরের ৪নং ওয়ার্ডের আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজের দুই বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। এই দুটি বুথে পুরুষ ভোটার ২ হাজার ৫ শত ৫৬ জন ও নারী ভোটার ১ হাজার ৯ শত ৫৭ জন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: