সর্বশেষ আপডেট : ১ মিনিট ২১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েও উচ্চশিক্ষা নিয়ে শঙ্কিত

দোয়ারাবাজার প্রতিনিধি:: দারিদ্র্যতা দমাতে পারেনি অদম্য মেধাবী আকলিমা আক্তার পপির সাফল্যকে। সে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বগুলা রোছমত আলী-রামসুন্দর উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েছে। উপজেলার বগুলাবাজার ইউনিয়নের ইদুকোনা গ্রামের আকলিমা আক্তার পপির ভুমিহীন পিতা পানদোকানী শাহ আলমের অভাবী সংসারে নুন আনতে পান্তা ফুরায়। মা জয়নব বিবি অন্যের বাড়িতে ঝিঁয়ের কাজ করেন। অভাব অনুটনের সংসারে জীবিকা নির্বাহ করতে তার পিতা সিলেট রেলষ্টেশন রোডে পান বিক্রি করেন।

দূর্গম পাহাড়ি এলাকার মেয়ে পপির জন্মের পর থেকেই সংসারে শুধু অভাব-অনটনই দেখেছে সে। দারিদ্র্যের সঙ্গে লড়াই করে বেড়ে ওঠা পপিকে খেয়ে না খেয়ে প্রতিনিয়ত সংগ্রাম করে লেখাপড়া চালিয়ে যেতে হয়েছে। তার কোনো গৃহশিক্ষক ছিল না। বই না থাকায় সহপাঠীদের কাছ থেকে বই ধার নিয়ে লেখাপড়া করেছে। পরীক্ষার আগে বইয়ের গুরুত্বপূর্ণ অংশগুলি ফটোকপি করে লেখাপড়া চালাতে হয়েছে তাকে। সারাক্ষন তার ভয় একটাই- পিতা-মাতার আর্থিক অস্বচ্ছলতার কারণে তার লেখাপড়া বন্ধ হয়ে যাবে বলে।

তার অদম্য ইচ্ছা উচ্চশিক্ষা গ্রহন করার। অন্তহীন সমস্যা নিয়ে অভাবের সঙ্গে লড়াই করে জীবন সংগ্রামে জয়ী হয়েছে সে। যেখানে উপজেলার সবক’টি কলেজের মধ্যে একমাত্র জিপিএ-৫ পেয়ে সকলের শীর্ষে রয়েছে. সেখানে উচ্চ শিক্ষা নিয়ে এখন সে শঙ্কিত। একমাত্র জিপিএ-৫ পেয়ে সকলের মুখ উজ্জল করেছে পপি। সে ভবিষ্যতে উচ্চশিক্ষা গ্রহনে আগ্রহী। কিন্তু আর্থিক অসচ্ছলতা তার স্বপ্ন পূরণে প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে। অর্থের অভাবে তার উচ্চ শিক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। বিদ্যালয়ের শিক্ষকরা ভবিষ্যতে তার লেখাপড়ার কি হবে তা ভেবে শংকিত তারা। হতদরিদ্র মেধাবী ছাত্রী আকলিমা আক্তার পপির পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের আহবান জানিয়েছেন তারা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: