সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইসির কথা শুনছে না পুলিশ’

নিউজ ডেস্ক:: তিন সিটি নির্বাচনে পুলিশ ও সরকার নির্বাচন কমিশনের (ইসি) কোনো কথাই শুনছে না বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, কমিশন হয়তো চায় নির্বাচন সুষ্ঠু করতে। কিন্তু সরকার ও পুলিশের কারণে তারা (কমিশন) নির্বাচন সুষ্ঠু করতে সক্ষম হচ্ছে না। পুলিশ ওয়ারেন্ট ছাড়াই বিভিন্ন স্থান থেকে বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করছে।

রোববার (২৯ জুলাই) বিকালে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচন। নির্বাচনের একদিন আগে কমিশনে এসে এ অনাস্থার কথা জানায় বিএনপির প্রতিনিধি দল।

তিনি বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করে পুলিশ বিএনপির নেতা কর্মীদের হয়রানি ও গ্রেফতার করছে। পুলিশ হাইকোর্টের আদেশ মানছে না। তাই আমরা কমিশনকে বলছি নেতাকর্মী ও এজেন্টদের ওয়ারেন্ট ছাড়া যেন গ্রেফতার না করে। নির্বাচন কমিশনকে আরও বলেছি, সরকার ও পুলিশ আপনাদের কোনো কথাই শুনছে না।

খোকন বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সব ব্যবস্থা নেয়ার জন্য কমিশনের কাছে দাবি জানিয়েছি। কমিশনও আশ্বস্ত করে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা বলেছে। কিন্তু আমরা নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে পারছি না। কারণ তিন সিটিতে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে না।

এর আগে সিইসি কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন বিএনপির প্রতিনিধি দল। সিইসি ছাড়াও নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মাহবুব তালুকাদার বৈঠকে উপস্থিত ছিলেন। অপরদেক দুই সদস্যের প্রতিনিধি দলে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: