সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৬ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অপরাধীকে শাস্তি পেতে হবে : শাজাহান খান

নিউজ ডেস্ক:: নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী ও হানিফ পরিবহনের বাসের স্টাফদের হাতে অপর শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জড়িতদের শাস্তি পেতে হবে।

রোববার (২৯ জুলাই) সচিবালয়ে মংলা বন্দরের জন্য মোবাইল হারবার ক্রেন ক্রয়-সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগে দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর একটি বাস উঠিয়ে দেয়। এতে ঘটনাস্থলে দুই শিক্ষার্থী মারা যায়। আহত হয় আরও কয়েকজন।

বলা হচ্ছে, আপনার (নৌমন্ত্রী) প্রশ্রয়ে দিন দিন চালকরা বেপরোয়া হয়ে উঠেছেন- এ বিষয়ে মন্ত্রী বলেন, এ প্রোগ্রামের সঙ্গে কি এটা রিলেটেড? আমি শুধু এইটুকু বলতে চাই, যে যতটুকু অপরাধ করবে, সে সেভাবেই শাস্তি পাবে।

কিছুদিন আগে চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে হানিফ এন্টারপ্রাইজের বাসের স্টাফদের হাতে নিহত হন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইদুর রহমান (পায়েল)।

পরিবহন শ্রমিক সংগঠনের শীর্ষ নেতা হিসেবে প্রতিক্রিয়া জানতে চাইলে শাজাহান খান বলেন, শুধু এইটুকু বলি, যে অপরাধ করবে, তাকে শাস্তি পেতে হবে।

তিনি আরও বলেন, গতকাল আপনারা লক্ষ্য করেছেন ভারতের মহারাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছেন। এখন সেখানে কী…আমরা যেভাবে এগুলোকে নিয়ে কথা বলি, এগুলো কি ওখানে বলে। আমি মনে করি এ বিষয়ে যদি আপনারা আলোচনা করতে চান, এটা নিয়ে পরে আলোচনা হবে।

এ সময় এক সাংবাদিক বলেন, মহারাষ্ট্রে এক দুর্ঘটনায় ৩৩ জন মারা যাওয়া, আর রেগুলার দুর্ঘটনা ঘটা….’ তখন নৌমন্ত্রী তাকে শেষ করতে না দিয়ে বলেন, ‘আপনি কী জানেন ভারতে প্রতি ঘণ্টায় কত লোক দুর্ঘটনায় মারা যায়? ১৬ জন। আপনারাই রিপোর্ট করেছেন।

চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকরা দুর্ঘটনার বিষয় নিয়ে কথা বলতে চাইলে, মন্ত্রী কথা না বলেই চলে যান।

উল্লেখ্য, শাজাহান খান পরিবহন শ্রমিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। নৌপরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকলেও শাজাহান খানকে প্রায়ই পরিবহন শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সোচ্চার দেখা যায়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: