সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে সাবেক চেয়ারম্যানের জমি রক্ষার আন্দোলনে গ্রামবাসী

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মজলুল হকের জমি রক্ষার আন্দোলনে গ্রামবাসী এগিয়ে এসেছেন।
জানাগেছে, ২০১৫-১৬ অর্থ বছরে চেয়ারম্যান মজলুল হকের উদ্যোগে ও স্থানীয় জনগণের সহযোগিতায় আলীনগর (পাঠানগর) গ্রামবাসী চলাচলের জন্য প্রায় এক কিলোমিটার মাটির রাস্তা নির্মাণ করা হয়। এ সময় সরকারি বরাদ্দে পুরো রাস্তার কাজ শেষ হলেও লতিফ মিয়া নামের এক জমির মালিক তার জমি না দেয়ায় রাস্তাটি চালু হয়নি। তখন গ্রামের লোকজন সাবেক চেয়ারম্যান মজলুল হক, ইউপি সদস্য ইসরাক আলী, মাহমুদ মিয়া ও আকলই মিয়ার জমিতে থাকা ফিসারির পাড় দিয়ে চলাচল করেন। এক পর্যায়ে সাবেক চেয়ারম্যান মজলুল হক যুক্তরাজ্যে থাকার সুবাদে এসব ফিসারির পাড়কে রাস্তা বানিয়ে চলাচল করেন আলীনগর (পাঠানগর) গ্রামবাসী। অবশেষে গত কয়েক দিন আগে এ রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেন সাবেক চেয়ারম্যান মজলুল হক। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

২৮ জুলাই শনিবার সরজমিনে আলীনগর (পাঠানগর) গ্রামের হাজী আরশ আলী, আবদুল জব্বার, ছমেদ মিয়া, ইব্রাহিম আলী, আবদুল ওয়াহিদ, ইমাম উদ্দিন, সেকেল মিয়া, আলী আহমদ, সুরিয়া বেগম, আছকা বেগম, স্কুলছাত্র শাহিন আহমদ সহ অধিকাংশ গ্রামবাসী জানান, সাবেক চেয়ারম্যান মজলুল হকের আমলে করা গ্রামের উত্তর দিকের পুরনো রাস্তা রয়েছে। আমরা এ পুরনো রাস্তা দিয়ে চলাচল করতে চাই। তবে রাস্তাটি চালু না হওয়ায় চলাচল করতে পারছি না। অন্য দিকে-সাবেক চেয়ারম্যান মজলুল হকের মালিকানা জমির উপর দিয়ে গ্রামের দক্ষিণ দিকের কিছু মানুষ জোরপূর্বক রাস্তা নিতে চায়। আমরা এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি।
এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান মজলুল হক বলেন,পাঠানগর গ্রামের রাস্তা আমি করে দিয়েছি। বর্তমানে গ্রামের কিছু মানুষ আমার মালিকানা জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নিতে চায়। যে কারণে আমি বেড়া দিয়েছি। এ ঘটনায় আমাকে বিভিন্নভাবে হয়রানী সহ প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। যদিও গ্রামের উত্তর দিকে পুরনো রাস্তা থাকলেও গ্রামের কিছু মানুষ দক্ষিণ দিকে সাবেক চেয়ারম্যান মজলুল হক সহ অন্যান্য ব্যক্তিদের মালিকানা পুকুরের পাড় দিয়ে রাস্তা নেয়ার দাবি করছেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা রয়েছে বলে স্থানীয়রা জানান।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: