সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবাধ, নিরপেক্ষ ও শন্তপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে সিলেটে সুজনের মানববন্ধন ও শান্তি পদযাত্রা

অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান এবং সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের নির্বাচিত করার লক্ষ্যে নাগরিক সংগঠন সুজন-সুশাসনের জন্য নাগরিক-এর উদ্যোগে শনিবার সকাল এগারোটায় সিলেট শহীদ মিনাওে মানবববন্ধন ও শান্তি পদ যাত্রা অনুষ্ঠিত হয়েছে।

সুজন-সুশাসনের জন্য নাগরিক সিলেট এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট শাহ শাহেদা আক্তার ও সুজন সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য ওবায়দুল হক মিলনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট সমিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হুসেন মাহমুদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আকবাল ছিদ্দিক, ইজমার সভাপতি আশরাফ হুসেন, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, দৈনিক সমকাল সিলেট জেলা প্রতিনিধি ফয়ছল আহদ বাবলু, এডভোকেট গোলাম রাজা চৌধুরী, লক্ষীকান্তা সিংহ, এডভোকেট কামাল হুসেন,সমিক শহীদ জাহান, এডভোকেট ারিফানুল জ্জামান চৌধুরী, এসট্টিনা দেবী, ফজলে মওলা চৌধুরী, ভবতোষ বমন, রামেন্দ্র কুমার বড়–য়া, অরুন বিকাল চাকমা, দানেশ মাতুমা প্রমূখ। শুরুতেই ধারণাপত্র পাঠ কওে সুজন সিলেট বিভাগীয় সমন্বয়কারী আব্দুল হালিম।

মানববন্ধনে বক্তারা, নির্বাচন কমিশন, সরকার, রাজনৈতিক দল, নির্বাচনের দায়িত্বে নিয়োজিত সরকারী বে-সরকারী কর্মকর্তা কর্মচারী, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম, প্রার্থী ও সমর্থক ও ভোটারদেও প্রতি বিভিন্ন আহ্বান জানান। তারা বলেন, সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে বিভিন্নমূখী কার্যক্রম হাতে নেয়া হয়েছে। উল্লেখযোগ্য কার্যক্রম সমূহের মধ্যে নির্বাচনের পূর্বে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করা ও ভালো প্রার্থী নির্বাচনের লক্ষ্যে সকল অংশীজনের প্রতি আহ্বান জানানো এবং প্রার্থীদের তথ্যের বিশ্লেষণ উপস্থাপন; প্রার্থী কর্তৃক হলফনামা আকারে প্রদত্ত তথ্যের ভিত্তিতে তথ্যচিত্র প্রকাশ ও ভোটারদের মাঝে বিতরণ; মেয়র প্রার্থীগণ ছাড়াও কাউন্সিলর প্রার্থীগণকে একমঞ্চে এনে ১০টি ওয়ার্ডে ‘জনগণের মুখোমুখি অনুষ্ঠান’ আয়োজন; সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচন ও ভালো প্রার্থীর পক্ষে প্রচারণা; সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্যা¤েপইন; মানববন্ধন ও পদযাত্রা; নির্বাচনের পর সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নির্বাচনের সার্বিক মূল্যায়ন তুলে ধরা; সমগ্র নির্বাচন প্রক্রিয়া, নির্বাচন চিত্র ও সুজন কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম নিয়ে প্রতিবেদন প্রকাশ ইত্যাদি অন্যতম।

তারা আশা প্রকাশ কওে বলেন, সংশ্লিষ্ট সকলের সমন্বিত প্রয়াসের মধ্য দিয়ে আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ তথা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে এবং ভোটাররা সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের নির্বাচিত করবেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: