সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৭ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে আসবে ভবিষ্যতের সৎ ও বলিষ্ঠ নেতৃত্ব’

শাবি প্রতিনিধি:: “বিশ্ববিদ্যালয় গুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট হওয়া এবং ভবিষ্যৎ নেতৃত্ব অনিশ্চিত হওয়ার মূল কারণ হলো বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচন নিয়মিত না হওয়া। ছাত্র সংসদ নির্বাচনই পারে সৎ, সাহসী এবং বলিষ্ঠ নেতৃত্বের ভবিষ্যত নেতা তৈরি করতে” ৯?((?৯.৯( এই বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।  সারাদেশের ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) প্রেসক্লাবের আয়োজনে দেশের প্রথম “ন্যাশানাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট ১৮” এর সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়নে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, যে জাতি এবং যে ব্যক্তি স্বপ্ন দেখতে জানে না সে জাতি এবং সে ব্যক্তি কখনো সফল হতে পারে না। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলো বাংলাদেশ স্বাধীন হয়েছে। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখছেন সুন্দর আগামীর বাংলাদেশের এজন্য আমাদের সততা এবং নিষ্ঠার সাথে কাজ করতে হবে। তিনি আরও বলেন, আজকের ছাত্র, আজকের শিক্ষার্থী আগামী দিনে তাঁরাই আমাদের নীতিনির্ধারক।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী এবং সম্মানিত অতিথি ও প্রধান অভিভাবক হিসেবে ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন। সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাবি প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মনসুর।

শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ এর সঞ্চালনায় সম্মানিত অতিথি ও অনুষ্ঠানের প্রধান অভিভাবক হিসেবে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে শিক্ষক শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে বলেন, আগামী ঈদের পর আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রায় ৬ কিলোমিটার সীমানা প্রাচীরের নির্মাণ কাজ শুরু হয়ে যাবে। এছাড়াও তিনি ছাত্রছাত্রীদের প্রশ্নের উত্তর দিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিকতা কখনো মূর্খ মানুষের জন্য নয়, সাংবাদিকতা হলো বুদ্ধিদীপ্ত মানুষের জন্য, সাংবাদিকতা কম ইংরেজি জানা মানুষের জন্য নয়, সাংবাদিকতা তার জন্য সবচেয়ে বেশি গ্লোবাল ল্যাংগুয়েজ জানা মানুষের জন্য। সাংবাদিকতা ভীতু মিনমিনে মানুষের জন্য না, সাংবাদিকতা সাহসী মানুষের জন্য। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, শাবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ইমাম হাসান মুক্তিসহ শাবি প্রেসক্লাবের সাবেক সভাপতিগণ বক্তব্য রাখেন। অনুষ্ঠান চলাকালীন সময়ে অনুষ্ঠানে উপস্থিত হয় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন।

সমাপনী অনুষ্ঠানের আগে বেলা ১১টা শুরু হয় আলোচনা পর্ব। আলোচনা পর্বে মেনটর হিসেবে সাংবাদিকতার সমস্যা ও সম্ভাবনা নিয়ে কথা বলেন, বিবিসি বাংলার সাংবাদিক আকবর হোসেন। এরপরে, বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আসা ক্যাম্পাস সাংবাদিকদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেন।

সমাপনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দুইদিনব্যাপী “ন্যাশানাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট ১৮”।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: