সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩৫ বলে সেঞ্চুরি গাপটিলের

স্পোর্টস ডেস্ক:: নিজের দিনে তিনি কতটা ভয়ংকর হয়ে উঠতে পারেন, এর আগেও সেটা দেখিয়েছেন অনেকবার। নিউজিল্যান্ডের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ রানের ইনিংসটা (২৩৭) মার্টিন গাপটিলের। এবার টি-টোয়েন্টিতেও দেশের দ্রুততম সেঞ্চুরির মালিক হয়ে গেলেন ডানহাতি এই ওপেনার। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নয়, ইংলিশ কাউন্টির ‘টুয়েন্টি২০ ব্লাস্ট’ টুর্নামেন্টে এই কীর্তি গড়েছেন তিনি।

শুক্রবার ওরচেস্টারশায়ারের হয়ে মাত্র ৩৫ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন গাপটিল। সবমিলিয়ে ৩৮ বলে করেছেন ১০২ রান। বিধ্বংসী এই ইনিংসে ১২টি চারের সঙ্গে ৭টি ছক্কা হাঁকিয়েছেন কিউই এই ওপেনার। তার এই ইনিংসের সুবাদেই নর্দাম্পটনশায়ারকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ওরচেস্টারশায়ার।

ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে নিউজিল্যান্ডের কোনো ব্যাটসম্যানের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি এখন গাপটিলেরই। তবে আন্তর্জাতিক ক্রিকেটে কিউইদের পক্ষে দ্রুততম সেঞ্চুরিটি করেন কলিন মানরো। চলতি বছরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি করেন তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব দেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের দখলে। গত বছরের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে গাপটিলের মতো ৩৫ বলেই সেঞ্চুরি করেছিলেন মারকুটে এই ব্যাটসম্যান।

আর ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা যথারীতি নিজের দখলে রেখেছেন ব্যাটিং দানব ক্রিস গেইল। আইপিএলে ৩০ বলে সেঞ্চুরি আছে ক্যারিবীয়ান ওপেনারের। একই টুর্নামেন্টে ৩২ বলে সেঞ্চুরি করার কীর্তি দেখিয়েছেন ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পান্ত। ইংলিশ টি-টোয়েন্টি ব্লাস্টে ৩৪ বলে সেঞ্চুরি আছে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু সাইমন্ডসের। সেই হিসেবে ঘরোয়া টুর্নামেন্টে দ্রুততম সেঞ্চুরির তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে গাপটিলের ৩৫ বলে সেঞ্চুরিটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: