সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি থেকে ফিরছেন আরও ৪২ নারীকর্মী

নিউজ ডেস্ক:: সৌদি আরবে ‘নির্যাতন শিকার’ আরও ৪২ নারীকর্মী আজ রাতে দেশে ফিরছেন। এদের বেশির ভাগ সৌদি আরবের রিয়াদ সফর জেল (ইমিগ্রেশন ক্যাম্প) থেকে ফিরছেন।

বিমান বন্দরের ফ্লাইট অপারেশন শাখা সূত্র জানায়, আজ (শুক্রবার) রাত ৯টায় সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪ ফ্লাইটে চড়ে তারা ঢাকায় অবতরণ করবেন। নারী গৃহকর্মীরা অনেকেই একূল-ওকূল দুকূল হারিয়েছেন। সংসারে আর্থিক স্বচ্ছতা আনতে প্রবাসে গিয়ে এসব নারীকর্মীরা একদিকে মান সন্মান দিয়ে এসেছেন, অন্যদিকে দেশে ফিরে হারিয়েছেন সাজানো সংসার, পরিবার দ্বারা প্রত্যাখ্যাত হচ্ছেন অনেকে। বর্বরতা যেনো পিছু ছাড়ছে না তাদের।

এ বিষয়ে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরীফুল হাসান জাগো নিউজকে বলেন, প্রবাসী নারীদেরও দেশের নারীদের মতো সম্মান নিশ্চিত না করে সৌদিতে নারী শ্রমিক পাঠানো উচিত না। আমরা অসহায় ফেরত নারীকর্মীদের পাশে থেকে সহায়তার চেষ্টা করে যাচ্ছি। সরকারের উচিৎ নারীদের প্রতি এই অবমাননা বন্ধ করা।

উল্লেখ্য, ২০১৫ সালে এ সম্পর্কিত চুক্তির পর এ পর্যন্ত বাংলাদেশ থেকে ২ লাখ নারী শ্রমিক সৌদিতে গেছেন। এরমধ্যে নির্যাতনের মুখে ৫ হাজারের বেশি নারী দেশে ফেরত এসেছেন। এদের বেশির ভাগ নারী সৌদি আরবের সফর জেলসহ বিভিন্ন আশ্রয় শিবিরে থেকে দূতাবাসের সহায়তায় দেশে আসেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: