সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গণ্ডারের নাম দিয়া মির্জা

বিনোদন ডেস্ক:: কেনিয়ায় জন্ম নেয়া কৃষ্ণাঙ্গ একটি গণ্ডার শাবকের নাম রাখা হয়েছে জাতিসংঘের পরিবেশ বিষয়ক দূত ও বলিউড অভিনেত্রী এবং প্রযোজক দিয়া মির্জার নামে। গত অক্টোবরে পৃথিবীর আলো দেখা এ কৃষ্ণাঙ্গ গণ্ডারটিকে এখন ডাকা হচ্ছে ‘দিয়া মির্জা’ নামে।

বলিউড অভিনেত্রী দিয়া মির্জা জাতিসংঘের পরিবেশ বিষয়ক দূত হিসাবে কাজ করছেন। তার অনবদ্য কাজের সম্মানেই কৃষ্ণাঙ্গ এ গণ্ডার শাবকের নাম ‘দিয়া মির্জা’ রাখা হয়েছে। কেনিয়ার বন্যপ্রাণ সংরক্ষণ কর্তৃপক্ষ এর জন্য এক চিঠি দিয়ে দিয়া মির্জাকে ধন্যবাদও জানিয়েছেন।

এদিকে নিজের নামে গণ্ডার শাবকের নাম রাখায় এক টুইট বার্তায় দিয়া মির্জাও কেনিয়ার বন্যপ্রাণ সংরক্ষণ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে শাবকটির ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ট্যাগ করে শেয়ার করতে বলেছেন বলিউডের এ অভিনেত্রী।

View image on TwitterView image on TwitterView image on TwitterView image on Twitter

Dia Mirza

@deespeak

Thank you @OlPejeta for naming this beautiful baby after me!!! It means the world to me. Thank you Richard, Hamid, Sarah, Elodie, Yaqoob and team for this privilege 🙏🏻🦏 Visit , take a pic with Dia and tag me! Win for the wild with @airarabiagroup 🙂

এর আগেও লখনউয়ের দুই চিতা শাবক অশোক এবং নক্ষত্র-কে দত্তক নিয়েছিলেন দিয়া মির্জা। এছাড়া জাতিসংঘের পরিবেশ বিষয়ক দূত হওয়ার পর বলিউডের থেকে অন্যান্য সামাজিক কাজে দিয়াকে বেশি দেখা যায়।

উল্লেখ্য, বিরল প্রজাতির শেষ সাদা গণ্ডারের মৃত্যু হয়েছে সুদানে। সেখানে কেনিয়ার সেই সংরক্ষিত অভয়ারণ্য ‘পেজেতা’-তেই জন্ম হয় দিয়ার।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: