সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিটি নির্বাচনে অনিয়মের কথা জানতে চাইলেন বার্নিকাট

নিউজ ডেস্ক:: গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়মের কথা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে জানতে চেয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

বৃহস্পতিবার (২৬ জুলাই) নির্বাচন ভবনে সিইসির সঙ্গে বৈঠক করে এ বিষয়ে জানতে চেয়েছেন বার্নিকাট। নির্বাচন সচিব হেলালুদ্দীন আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মূলত এটি বার্নিকাটের বিদায়ী সাক্ষাৎ হলেও তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়েও আলোচনা করেছেন। বিকাল ৩টার দিকে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করতে তার কার্যালয়ে যান বার্নিকাট। সেখানে বিকাল ৫টা পর্যন্ত বৈঠক করেন তিনি।

ইসি সচিব বলেন, কিছুদিন পরে বার্নিকাট নিজ দেশে ফিরে যাবেন। সেই হিসেবে বলতে পারেন তিনি বিদায়ী সাক্ষাতে এসেছিলেন। তবে স্বাভাবিকভাবে বৈঠকে তিন সিটি ও জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। বার্নিকাট এসব নির্বাচনে ইসির প্রস্তুতির বিষয়ে জানতে চেয়েছেন। জবাবে সিইসি বলেছেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভালো। বার্নিকাটও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন।

ইতিপূর্বে অনুষ্ঠিত সিটি নির্বাচনে যে অনিয়মের অভিযোগ উঠেছে সে বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চেয়েছেন মার্কিন রাষ্ট্রদূত। জবাবে সিইসি বলেন, খুলনা সিটি নির্বাচনে অনিয়মের বিষয়ে তদন্ত হয়েছে। তদন্ত প্রতিবেদনের আলোকে পুলিশসহ জড়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। পরে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন বার্নিকাট।

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে তার বক্তব্যের সমালোচনার বিষয়টি নজরে আনলে বার্নিকাট বলেন, এটাই তো গণতন্ত্রের সৌন্দর্য। আলোচনা-সমালোচনা গণতন্ত্রের সৌন্দর্য।

এ কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব কিনা জানতে চাইলে তিনি বলেন, এই কমিশনের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে বলে আশা করি।

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, সব বিষয়ে কথা হয়েছে। নির্বাচনে সব দলকে সমান সুযোগ দেয়ার পরামর্শ দিয়েছি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: