সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুষ্ঠু নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন জামায়াতের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের

নিজস্ব প্রতিবেদক ::
সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কিনা এ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নাগরিক ফোরাম মনোনীত স্বতন্ত্র মেয়র প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের এহসানুল মাহবুব জুবায়ের। বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে নগরীর ইলেক্টট্রিক সাপ্লাইস্থ্য নিজ নির্বাচনী প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার ঘোষণার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

জুবায়ের বলেন, নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম আমাদের নিয়ে একটি মত বিনিময় সভা করেছিলেন। সেখানে আমরা আমাদের আশঙ্কা, সমস্যা এবং অতীতের অভিজ্ঞতা তুলে ধরে আলোচনা করি। রফিকুল ইসলাম সকলকে আশ্বস্থ করেছেন সিলেটে শতভাগ ফেয়ার ইলেকশন হবে। তিনি এটাও বলেছেন খুলনা-গাজিপুরে কিছু সমস্যা হলেও সিলেটে এ সমস্যা হবে না।
প্রশাসনের উচ্চপদস্থ সকল কর্মকর্তার উপস্থিতিতে ঐ মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার আরো বলেছিলেন, এরা আইনের লোক, নির্বাচনী আইন সকলকে মেনে চলতে হবে। যদি কেউ আইন অমান্য করেন তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনার এই বক্তব্যকে সামনে এনে জুবায়ের বলেন, ঐদিনের পর আমরা অনেকদুর এগিয়েছি, পানি অনেক দুর গড়িয়েছে। এমন কিছু আলামত দেখা যাচ্ছে যে আমাদের মধ্যে উদ্বেগ আর উৎকণ্ঠা কাজ করছে।

জুবায়ের বলেন, টিলাগড়ে, হাউজিংস্টেট, দর্শনদৌড়ি, সুবিদবাজারসহ বিভিন্ন জায়গায় আমাদের নেতাকর্মীদের উপর হামলা হয়েছে। বাধার মুখে আমাকে পথসভা করতে হয়েছে। এভাবে কিছু লক্ষণ দেখা যাচ্ছে যা আমাদের উদ্বেগ-উৎকণ্ঠায় ফেলে দিচ্ছে। সম্প্রতি পুলিশ যে মামলা দায়ের করেছে সেখানে আমাদের অনেক নেতাকর্মীকে আসামী করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে। সব মিলে আসলেই আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করছি।

জুবায়ের আরো বলেন, আমাদের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে একাধিকবার লিখিত ভাবে বিষয়টি জানানো হয়েছে। আমি নিজেও কথা বলেছি। আমরা আশা করিছি সিলেটে একটি ফেয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে। তারপরও শঙ্কা বা আশঙ্কা থেকেই যায়।

সুষ্ঠু নির্বাচন উপহার দেবার বিষয়ে সরকারী দলের আন্তরিকতা বেশি প্রয়োজন উল্লেখ করে জুবায়ের বলেন, এটি সিলেট, এখানে অন্যান্য এখানকার তুলনায় রাজনৈতিক অঙ্গনে সৌহার্দ্য-সম্প্রতির সম্পর্ক রয়েছে । কোনো অনাকাঙ্খিত ঘটনা যাতে না ঘটে সেদিকে নির্বাচন কমিশন এবং প্রশাসনকে কড়া নজর রাখার আহবান জানান এহসানুল মাহবুব জুবায়ের।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: