সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় মাদক ও বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড

কুলাউড়া প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়ায় নবীন চন্দ্র্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘের’ আয়োজনে গতকাল ২৬জুলাই বৃহস্পতিবার বেলা ১০টায় মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন, শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে। বিদ্যালয়ের প্রায় ১২শত শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে না বলে শপথ নেন। শপথ পাঠ করান মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মোঃ আবু ইউছুফ। শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মাদক সেবন না করতে, ছেলেরা ২১ও মেয়েরা ১৮বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ পাঠ করেন।

শপথ শেষে আলোচনা সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউছুফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোবারক হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ্, শিক্ষক সোহেল আহমদ, সাংবাদিক আশরাফুল ইসলাম, মোঃ শরীফ আহমেদ ও প্রভাষক আফাজুর রহমান চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউছুফ বলেন, আজ তোমরা মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবাদ সহ সামাজিক অপরাধকে যে লাল কার্ড দেখিয়ে শপথ নিয়েছো তা তোমরা মনে প্রানে ধারন করবে এবং সকল অন্যায়কে না বলবে। লাল সবুজের এমন ব্যতিক্রম উদ্যোগ আমাদের দারুণভাবে উজ্জীবিত করেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরো বলেন, আজকের শপথের মাধ্যমে তোমরা আদর্শ মানুষ হয়ে বাংলাদেশকে আরো বহুদূর এগিয়ে নিয়ে যাবে।
উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম গত ৮মার্চ পঞ্চগড় তেঁতুলিয়া থেকে টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমান মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করছেন। মৌলভীবাজার ছিলো তার ৫১তম জেলা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: